সম্পূর্ণ নতুন রূপে হাজির হল আইআরসিটিসি অ্যাপ ও ওয়েবসাইট, থাকছে অতিরিক্ত সুরক্ষা

By Gizbot Bureau
|

ট্রেনের টিকিট বুক করার জন্য দেশবাসীর প্রথম পছন্দ আইআরসিটিসি অ্যাপ অথবা ওয়েবসাইট। শুধু ট্রেন যাত্রা বুকিং নয়, বিভিন্ন তথ্যের জন্যও অনেকে নিয়মিত আইআরসিটিসি অ্যাপ ব্যবহার করেন। যদিও এতদিন এই ওয়েবসাইটের বিরুদ্ধে নিয়মিত অভিযোগ জানিয়ে আসতেন গ্রাহকরা। সম্প্রতি বিভিন্ন সমস্যার সমাধানে সম্পূর্ণ ডেলে সাজানো হয়েছে এই অ্যাপ। এর ফলে ট্রেনে অ্যাভিলিবিলিটি খোঁজা অথবা টিকিট বুকিং আরও সহজ হয়েছে।

সম্পূর্ণ নতুন রূপে হাজির হল আইআরসিটিসি অ্যাপ ও ওয়েবসাইট

 

আইআরসিটিসি অ্যাপ আপডেট

আইআরসিটিসি অ্যাপ ও ওয়েবসাইটে যোগ হয়েছে একগুচ্ছ নতুন ফিচার। যাত্রীরা এবার টিকিট বুক করার সাথেই ট্রেনের খাবার ও গন্তব্যে হোটেল বুক করতে পারবেন। এছাড়াও গন্তব্যকে সেভ করে রাখা যাবে। এর ফলে ভবিষ্যতে টিকিট বুকিং সহজ হবে।

এছাড়াও নতুন আইআরসিটিসি অ্যাপ থেকে সব শ্রেণীর টিকিট অ্যাভিলিবিলিটি এক পেজে দেখা যাবে। আগে প্রত্যেক শ্রেণী পৃথকভাবে সিলেক্ট করে এই কাজ করতে হতো। নতুন ফিচারে অ্যাপ থেকে টিকিট বুকিং অনেকটা সহজ হবে।

এছাড়াও আইআরসিটিসি অ্যাপ ও ওয়েবসাইটে পেমেন্ট পেজে যাত্রার বিবরণ দেখে নেওয়া যাবে। এর ফলে বুকিঙের সময় কোন ভুল করে থাকলে তা সংশোধনের সুযোগ থাকছে। এছাড়াও ট্রেনের বার্থের রিয়েল টাইম আপডেট পাওয়া যাবে। এছাড়াও টিকিট বাতিল করে থাকছে রিফান্ডের অবস্থা সহজেই দেখে নেওয়া যাবে।

এছাড়াও ডেভেলপাররা আইআরসিটিসি অ্যাপে নতুন সুরক্ষার স্তর যোগ করেছেন। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের মাধ্যমে আপনাকে টিকিট বুক করবে আইআরসিটিসি অ্যাপ ও ওয়েবসাইট। সাইবার সিকিউরিটিতেও বিশেষ নজর দেওয়া হয়েছে।

লকডাউন শেষ হতেই মানুষ আবার ট্রেনে যাতায়াত শুরু করেছেন। এই পরিস্থিতিতে আইআরসিটিসির নতুন সার্ভিস কোটি কোটি গ্রাহককে সুবিধা দেবে। আইআরসিটিসি থেকে প্রতিদিন ৮০০,০০০ টিকিট বুক হয়। এর ফলে দেশব্যাপী যাত্রীরা উপকৃত হবেন।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
IRCTC app and website has been the one-stop destination to book or even enquire anything about the Indian trains. Now, both the IRCTC app and website have been redesigned and upgraded to bring in several new features.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X