বাজারে আসছে জিও স্মার্টফোন

|

বড় ডিসপ্লের স্মার্টফোন বাজারে নিয়ে আসছে জিও। সম্প্রতি এক প্রথম শ্রেণীর দৈনিকে এই খবর প্রকাশিত হয়েছে। এখনও ভারতে যে সব গ্রাহক 4G নেটওয়ার্কের সাথে যুক্ত হন নি তাদের আধুনিক নেটওয়ার্কে যুক্ত করতেই এই পদক্ষেপ নেওয়া হচ্ছে। ইতিমধ্যেই একাধিক কোম্পানির সাথগে স্মার্টফোন নিয়ে আলোচনা শুরু করেছে জিও।

বাজারে আসছে জিও স্মার্টফোন

 

কম দামে বাজারে আসবে এই স্মার্টফোন। জিওর অন্যান্য প্রোডাক্টের মতোই সাধারন মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে থাকবে এই স্মার্টফোন। মার্কিন স্মার্টফোন কোম্পানি 'ফ্লেক্স’ এর সাথে হাত মিলিয়ে ভারতে স্মার্টফোন আনতে চাইছে জিও। এই বিষয়ে ইতিমধ্যেই কথা শুরু করেছে মুম্বাইয়ের কোম্পানিটি। ইকনিমিক টাইমসে এক রিপোর্টে এক সূত্রকে উদ্ধৃত করে জানানো হয়েছে, “শিঘ্রই স্মার্টফোনের একটি বড় অর্ডার দিতে চলেছে জিও। এই অর্ডার বাজারে প্রতিযোগিতা আরও বাড়িয়ে তুলবে।”

ফিচার ফোন গ্রাহকদের হাতে স্মার্টফোন তুলে দিতে এই স্মার্টফোন নিয়ে আসতে চলেছে জিও। এই মুহুর্তে সারা দেশে ৫০০ মিলিয়ান গ্রাহক ফিচার ফোন ব্যবহার করেন। কম দামে এই গ্রাহকদের হাতে স্মার্টফোন তুলে দেওয়াই লক্ষ্য জিওর।

ইতিমধ্যেই মার্কিন কোম্পানি ফ্লেক্সের চেন্নাইতে কারখানা রয়েছে। এই কারখানায় ফোন তৈরী করলে সরকারের নিয়ম অনুযায়ী করে ছাড় পাবে জিও। এই কারখানায় মাসে ৪০ – ৫০ লক্ষ স্মার্টফোন তৈরী করা যাবে।

তবে শুধু ডাতা দিলেই হবে না। এই ফোন বিক্রি করলে জিওকে ফোনের সার্ভিসে নজর দিতে হবে। নয়ত এই ফোন থেকে নজর সরিয়ে নিতে পারেন গ্রাহক।

ভারতে বেশিরভাগ গ্রাহকের পুরনো স্মার্টফোন ফেলে নতুন স্মার্টফোন কেনার কারন ভাঙা স্ক্রিন। তাই জিও যদি গ্রাহককে কম দামে ভাঙা স্ক্রিন সারিয়ে দিতে পারে তাহলে এই ফোন দীর্ঘদিন ব্যবহার করতে পারবেন গ্রাহকরা।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
It's official, Reliance Jio is working on a big-screen smartphone: All that's known so far

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X