জিও ফাইবার ব্যবহার করতে কত খরচ হবে? দেখে নিন

By Gizbot Bureau
|

বৃহস্পতিবার বিভিন্ন জিও ফাইবার প্ল্যান লঞ্চ করেছে রিলায়েন্স জিও। জিও ফাইবার কনেকশনের সাথে থাকছে ল্যান্ড লাইন কানেকশন, লাইভ টিভি, টিভি থেকে ভিডিও কলিং, নর্টন অ্যান্টিভাইরাস। এর ফলে কেবেল বা ডিটি এইচ কানেকশনের সেট টপ বক্স অপ্রাসঙ্গিক হয়ে পড়বে। নতুন সার্ভিস লঞ্চ করে একসাথে ব্রডব্যান্ড ও লাইভ টিভির দুনিয়ায় ঝড় তুলতে হাজির মুকেশ আম্বানি।

Jio Fiber
 

দেশের ১,৬০০ টি শহরে জিও ফাইবার পরিষেবা নিয়ে আসছে মুকেশের জিও। ২০১৬ সালে জিও মোবাইল নেটওয়ার্ক লঞ্চ করে গোটা দেশের টেলিকম বাজারের চিত্রটা বদলে দিয়েছিল মুম্বাইএর কোম্পানিটি। এবার ব্রডব্যান্ড, টিভি ও ল্যান্ডফোনের দুনিয়ায় বিপ্লব আনতে হাজির জিও ফাইবার।

জিও ফাইবার ট্যারিফ প্ল্যান

জিও ফাইবার ট্যারিফ প্ল্যান

আপাতত মোট ছয়টি প্রিপেড প্ল্যানে জিও ফাইবার ব্রডব্যাবন্ড কানেকশন ব্যবহার করা যাবে। এই প্ল্যানেগুলিতে মাসে ৬৯৯ টাকা থেকে ৮,৪৯৯ টাকা পর্যন্ত খরচ হবে। ব্রোঞ্জ, সিলভার, গোল্ড, ডায়মন্ড, প্ল্যাটিনাম আর টাইটেনিয়াম প্ল্যানে ব্যবহার করা যাবে জিও গিগাফাইবার।

ব্রোঞ্জ প্ল্যানে মাসে ৬৯৯ টাকা খরচ হবে। এর পরে সিলভার প্ল্যানে খরচ হবে মাসে ৮৪৯ টাকা। গোল্ড, ডায়মন্ড, প্ল্যাটিনাম ও টাইটেনিয়াম প্ল্যানে মাসে খরচ হবে যথাক্রমে ১,২৯৯ টাকা, ২,৪৯৯ টাকা, ৩,৯৯৯ টাকা আর ৮,৪৯৯ টাকা। ব্রোঞ্জ আর সিলভার প্ল্যানে ১০০ এমবিপিএস স্পিডে ইন্টারনেট ব্যবহার করা যাবে। গোল্ড আর ডায়মন্ড প্ল্যানের স্পিড যথাক্রমে ২৫০ এমবিপিএস আর ৫০০ এমবিপিএস। প্লাটিনাম আর টাইটেনিয়াম প্ল্যানে ১ জিবিপিএস স্পিড পাওয়া যাবে। মাসিক প্ল্যানের সাথেই তিন মাস, ছয় মাস ও এক বছরের প্ল্যানে জিও ফাইবার পরিষেবা ব্যবহার করা যাবে।

জিও ফাইবার কানেকশনের সাথে একটি জিও হোম গেটওয়ে ডিভাইস (৫,৫০০ টাকা) আর ৪কে সেট টপ বক্স (৬,৪০০ টাকা) পাওয়া যাবে। তবে বার্ষিক সাবস্ক্রিপশনে এই দুই ডিভাইস সম্পূর্ণ বিনামূল্যে মিলবে। এর সাথেই বার্ষিক অফারে বিভিন্ন অন ডিমান্ড সাবস্ক্রিপশন সার্ভিস বিনামূল্যে পাওয়া যাবে। সাথে পাওয়া যাবে ব্লুটুথ স্পিকার ও এই ডি টিভি। বিভিন্ন প্ল্যানের সাথে আলাদা এই সুবিধাগুলি বিনামূল্যে পাওয়া যাবে।

জিও ফাইবার ব্রোঞ্জ প্ল্যান
 

জিও ফাইবার ব্রোঞ্জ প্ল্যান

ব্রোঞ্জ প্ল্যানে মাসে ৬৯৯ টাকা খরচ হবে। ১০০ এমবিপিএস স্পিডে মাসে ১০০ জিবি ডেটা ব্যবহার করা যাবে। সাথে ৫০ জিবি অতিরিক্ত ডেটা পাওয়া যাবে। অতিরিক্ত ডেটার ভ্যালিডিটি ৩০ দিন। মাসিক ডেটার সীমা শেষ হলে স্পিড কমে ১ এমবিপিএস হয়ে যাবে। এই প্ল্যানের সাথে টিভি ভিডিও কলিং, ল্যাটেন্সি ফ্রি গেমিং, আর এক বছর পাঁচটি ডিভাইসে নর্টন অ্যান্টিভাইরাস পাওয়া যাবে। সাথে তিন মাস জিও সিনেমা আর জিও সাভান সাবস্ক্রিপশন বিনামূল্যে পাবেন ব্রোঞ্জ প্ল্যানের গ্রাহকরা।

জিও ফাইবার সিলভার প্ল্যান

জিও ফাইবার সিলভার প্ল্যান

সিলভার প্ল্যানে মাসে ৮৪৯ টাকা খরচ হবে। ১০০ এমবিপিএস স্পিডে মাসে ২০০ জিবি ডেটা ব্যবহার করা যাবে। সাথে ২০০ জিবি অতিরিক্ত ডেটা পাওয়া যাবে। অর্থাৎ এই প্ল্যানে পাসে ৪০০ জিবি ডেটা ব্যবহার করা যাবে। মাসিক ডেটার সীমা শেষ হলে স্পিড কমে ১ এমবিপিএস হয়ে যাবে। এই প্ল্যানের সাথে টিভি ভিডিও কলিং, ল্যাটেন্সি ফ্রি গেমিং, আর এক বছর পাঁচটি ডিভাইসে নর্টন অ্যান্টিভাইরাস পাওয়া যাবে। সাথে তিন মাস জিও সিনেমা আর জিও সাভান সাবস্ক্রিপশন বিনামূল্যে পাবেন সিলভার প্ল্যানের গ্রাহকরা।

জিও ফাইবার গোল্ড প্ল্যান

জিও ফাইবার গোল্ড প্ল্যান

ডায়মন্ড প্ল্যানে মাসে ২,৪৯৯ টাকা খরচ হবে। ৫০০ এমবিপিএস স্পিডে মাসে ১২৫০ জিবি ডেটা ব্যবহার করা যাবে। সাথে ২৫০ জিবি অতিরিক্ত ডেটা পাওয়া যাবে। অতিরিক্ত ডেটার ভ্যালিডিটি ৩০ দিন। এই প্ল্যানের সাথে টিভি ভিডিও কলিং, ল্যাটেন্সি ফ্রি গেমিং, আর এক বছর পাঁচটি ডিভাইসে নর্টন অ্যান্টিভাইরাস পাওয়া যাবে। সাথে এক বছর জিও সিনেমা আর জিও সাভান সাবস্ক্রিপশন বিনামূল্যে পাবেন ডায়মন্ড প্ল্যানের গ্রাহকরা। সাথে থাকছে ভার্চুয়াল রিয়েলিটির অভিজ্ঞতা আর ছবি মুক্তির প্রথম দিন তা ঘরে বসে দেখার সুযোগ।

জিও ফাইবার প্ল্যাটিনাম প্ল্যান

জিও ফাইবার প্ল্যাটিনাম প্ল্যান

প্ল্যাটিনাম প্ল্যানে মাসে ৩,৯৯৯ টাকা খরচ হবে। ১ জিবিপিএস স্পিডে মাসে ২৫০০ জিবি ডেটা ব্যবহার করা যাবে। এই প্ল্যানের সাথে টিভি ভিডিও কলিং, ল্যাটেন্সি ফ্রি গেমিং, আর এক বছর পাঁচটি ডিভাইসে নর্টন অ্যান্টিভাইরাস পাওয়া যাবে। সাথে এক বছর জিও সিনেমা আর জিও সাভান সাবস্ক্রিপশন বিনামূল্যে পাবেন প্ল্যাটিনাম প্ল্যানের গ্রাহকরা। সাথে থাকছে ভার্চুয়াল রিয়েলিটির অভিজ্ঞতা আর ছবি মুক্তির প্রথম দিন তা ঘরে বসে দেখার সুযোগ।

জিও ফাইবার টাইটেনিয়াম প্ল্যান

জিও ফাইবার টাইটেনিয়াম প্ল্যান

টাইটেনিয়াম প্ল্যানে মাসে ৮,৪৯৯ টাকা খরচ হবে। ১ জিবিপিএস স্পিডে মাসে ৫০০০ জিবি ডেটা ব্যবহার করা যাবে। এই প্ল্যানের সাথে টিভি ভিডিও কলিং, ল্যাটেন্সি ফ্রি গেমিং, আর এক বছর পাঁচটি ডিভাইসে নর্টন অ্যান্টিভাইরাস পাওয়া যাবে। সাথে এক বছর জিও সিনেমা আর জিও সাভান সাবস্ক্রিপশন বিনামূল্যে পাবেন ডাটাইটেনিয়াম প্ল্যানের গ্রাহকরা। সাথে থাকছে ভার্চুয়াল রিয়েলিটির অভিজ্ঞতা আর ছবি মুক্তির প্রথম দিন তা ঘরে বসে দেখার সুযোগ।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Jio Fiber monthly prepaid tariff plans will range from Rs. 699 to Rs. 8,499. The broadband service will offer unlimited data benefits, free voice calling across the country and TV video calling service. The benefits vary depending on the plan. Below, you will be able to find the details of the Jio Fiber tariff plans.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X