শিঘ্রই এই শহরগুলিতে লঞ্চ হবে জিও গিগাফাইবার

|

কোম্পানির মতে প্রথম তিন মাস বিনামূল্যে হাই স্পিড ইন্টারনেট ব্যবহার করা যাবে। এর জন্য শুরুতে ৪,৫০০ টাকা সিকিউরিটি ডিপোজিট করতে হবে। কানেকশান ছেড়ে দিলে এই টাকা ফেরৎ পাওয়া যাবে। ৪,৫০০ টাকায় একটি গিগাফাইবার রাউটার আর একটি জিওটিভি রাউটার পাওয়া যাবে। এখনও গিগাফাইবার ব্রডব্যান্ডের দাম প্রকাশ করেনি জিও। তবে একাধিক রিপোর্টে জানা গিয়েছে মাসে ৫০০ টাকা থেকে জিও গিগাফাইবার প্ল্যান শুরু হবে।

 
শিঘ্রই এই শহরগুলিতে লঞ্চ হবে জিও গিগাফাইবার

অগাস্ট মাসে জিও গিগাফাইবারের রেজিস্ট্রেশান শুরু হয়েছিল। ইতিমিধ্যেই একাধিক রিপোর্ট থেকে জিও গিগাফাইবারের প্ল্যান সম্পর্কে জানা গিয়েছে। তবে কোম্পানির তরফ থেকে এখনো গিগাফফাইবারের প্ল্যান সম্পর্কে কিছু জানানো হয়নি। শুরুতে প্রিভিউ অফারে লঞ্চ হবে জিওর ব্রডব্যান্ড সার্ভিস।

100 Mbps স্পিডে মাসে 100GB ডাটা ব্যবহার করা যাবে। তিন মাস চলবে প্রিভিউ অফার। টেলিকম সার্ভিসের মতোই এই সার্ভিসের সাথে সব জিও অ্যাপ বিনামূল্যে ব্যবহার করা যাবে। তবে শুরুতে ৪,৫০০ টাকা সিকিউরিটি ডিপোজিট রাখতে হবে। এর সাথেই জিও নিয়ে আসছে একগুচ্ছ স্মার্টহোম সার্ভিস।

জুন মাসে কোম্পানির বার্ষিক সাধারন সভায় ফাইবার বেসড ব্রডব্যান্ড কানেকশান Jio GigaFiber লঞ্চ করেছে রিলায়েন্স জিও। তবে লঞ্চের সময় Jio GigaFiber দাম সম্পর্কে কিছুই জানায়নি জিও। সেই সময় কোম্পানি জানিয়েছিল দেশজুড়ে ১১০০ টি শহরে Jio GigaFiber লঞ্চ হবে। দেশের ৫ কোটি ঘরে Jio GigaFiber কানেকশান দেওয়ার কথা ঘোষনা করা হয়েছিল। এবার রেজিস্ট্রেশানের ভিত্তিতে এই শহরগুলিতে জিও জিগাফাইবার লঞ্চ হবে। শুরুতে এই শহরগুলিতে জিও গিগাফাইবার কানেকশান পৌঁছাবে।

প্রথম ধাপে এই শহরগুলিতে জিও গিগাফাইবার লঞ্চ হবে

ব্যাঙ্গালোর

চেন্নাই

পুনে

লখনউ

কানপুর

রায়পুর

নাগপুর

ইন্দোর

থানে

ভোপাল

গাজিয়াবাদ

লুধিয়ানা

কোইয়েম্বাটোর

আগ্রা

মদুরাই

নাসিক

ফরিদাবাদ

মেরট

রাজকোট

শ্রীনগর

অমৃতসর

পাটনা

এলাহাবাদ

রাঁচি

যোধপুর

কোটা

গুয়াহাটি

চণ্ডীগড়

কোটা

সোলাপুর

এই শহরের আগ্রহী গ্রাহকরা নিকটবর্তী জিও স্টোরে গিয়ে বা জিও কাস্টোমার কেয়ারে ফোন করে নিজের এলাকায় কবে কানেকশান পৌঁছাবে তা জানতে পারবেন। ইতিমধ্যেই যে সব গ্রাহকরা এই সার্ভিসে রেজিস্টার করেছেন তাদের কাছে আগে কানেকশান পৌঁছাবে। কোম্পানি দাবি করেছে অন্যান্য ব্রডব্যান্ড কানেকশানের থেকে ৮০ গুন দ্রুত হবে গিগাফাইবার কানেকশান।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Jio GigaFiber broadband service all set up launch soon. Here is how to register for it, and the list of cities eligible for coverage area.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X