গুগলের সঙ্গে হাত মিলিয়ে সস্তার স্মার্টফোন আনছে জিও

By Gizbot Bureau
|

জিওর সঙ্গে হাত মিলিয়ে কম দামের স্মার্টফোন আনছে গুগল। সম্প্রতি এই কথা জানিয়েছেন গুগল সিইও। সুন্দর পিচাই জানিয়েছেন ভারতের বাজারে কম দামে স্মার্টফোন লঞ্চের জন্য রিলায়েন্স জিওর সঙ্গে হাত মিলিয়েছে কোম্পানি। গত বছরেই ৩৩,৭৩৭ কোটি টাকা দিয়ে জিওর ৭.৭ শতাংশ মালিকানা কিনেছিল গুগল। যদিও এই ফোন কবে বাজারে আসবে সেই বিষয়ে কোন মন্তব্য করেননি গুগল প্রধান। জানা যায়নি ফোনের সম্ভাব্য দাম ও স্পেসিফিকেশন।

 
গুগলের সঙ্গে হাত মিলিয়ে সস্তার স্মার্টফোন আনছে জিও

একটি ভার্চুয়াল কনফারেন্সে সুন্দর পিচাই জানিয়েছেন, “জিওর সঙ্গে হাত মিলিয়ে কম দামের স্মার্টফোন বাজারে আনতে আমরা বদ্ধপরিকর।”

সম্প্রতি ভারতে ডিজিটাল পরিকাঠামো তৈরি করার জন্য ৭৫,০০০ কোটি টাকা খরচ করার ঘোষণা করেছিল গুগল। এই প্রকল্পের অধীনেই জিওর অংশীদারিত্ব কিনেছিল গুগল। গুগল জানিয়েছে আগামী পাঁচ বছরে পরিকাঠামোর উন্নয়নে বাকি টাকা খরচ করা হবে।

সুন্দর পিচাই আরও জানিয়েছেন, “ইন্ডিয়ান ডিজিটাইজেশন ফান্ড থেকে নতুন লগ্নির উপায় খুঁজছে কোম্পানি। এই বছরের শেষে এই বিষয়ে নতুন ঘোষণা করা হবে।”

প্রধানত ইন্টারনেট কোম্পানি গুগল। বিভিন্ন ইন্টারনেট সার্ভিসে বিজ্ঞাপন দেখানোই গুগলের রোজগারের প্রধান উৎস। এই পরিস্থিতিতে আরও বেশি মানুষ ইন্টারনেটের সঙ্গে যুক্ত হলে আখেরে লাভ হবে গুগলের। এই কারণেই জিওর সঙ্গে হাত মিলিয়ে খুব কম দামে স্মার্টফোন তৈরির কাজ শুরু করেছে মার্কিন কোম্পানিটি।

ভারতের বিপুল সংখ্যক মানুষ এখনও ফিচার ফোন ব্যবহার করেন। এই সব মানুষ ইন্টারনেটের বেশিরভাগ পরিষেবা থেকে বঞ্চিত। প্রধানত এই সব মানুষের কাছে ইন্টারনেট পরিষেবা পৌঁছে দেওয়াই গুগলের প্রধান উদ্দেশ্য। আর এই জন্যই বাজারে আসছে কম দামের এই স্মার্টফোন।

যদিও কবে এই স্মার্টফোন লঞ্চ হবে সেই বিষয়ে কিছুই জানাননি গুগল প্রধান। যদিও চলতি বছর জিওর বার্ষিক সাধারণ সভায় নতুন এই স্মার্টফোন লঞ্চ হতে পারে বলে অনুমান করছেন বিশেষজ্ঞরা।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Jio, Google Partner For Affordable Smartphone; How Will It Alter Smartphone Market In India?

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X