জিওফোন নেক্সট কিনতে কত খরচ হবে? লঞ্চের আগেই জেনে নিন সম্ভাব্য দাম

By Gizbot Bureau
|

চলতি বছর কোম্পানির ৪৪ তম বার্ষিক সাধারণ সভায় জিওফোন নেক্সট লঞ্চের ঘোষণা করেছিল রিলায়েন্স। সেই সময় রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানি জানিয়েছিলেন গুগলের সঙ্গে হাত মিলিয়ে এই ফোন তৈরি করেছে জিও।তিনি আরও জানিয়েছিলেন ১০ সেপ্টেম্বর ভারতে এই ফোন বিক্রি শুরু হবে। যদিও এখনও এই ফোনের দাম অথবা স্পেসিফিকেশন প্রকাশ করেনি মুম্বইয়ের কোম্পানিটি। ইতিমধ্যেই কম দামের এই ফোন লঞ্চ ঘিরে ভারতের টেক দুনিয়ায় শুরু হয়েছে উত্তেজনা। সম্প্রতি একাধিক রিপোর্টে এই ফোনের সম্ভাব্য দাম সম্পর্কে একাধিক তথ্য প্রকাশ্যে এসেছে।

 
জিওফোন নেক্সট কিনতে কত খরচ হবে? লঞ্চের আগেই জেনে নিন সম্ভাব্য দাম

জানা গিয়েছে যে সব গ্রাহক জিওফোন নেক্সট কিনতে চান তাঁদের হাতে সহজ কিস্তিতে এই ফোন তুলে দেওয়ার জন্য পাঁচটি ব্যাঙ্কের সঙ্গে হাত মিলিয়েছে জিও। আগামী ছয় মাসে এই পাঁচ কোটি জিওফোন নেক্সট বিক্রির লক্ষ্যমাত্রা রাখা হয়েছে কোম্পানির তরফে। এই জন্য স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, পরিমল ক্যাপিটাল, আইডিএফসি ফার্স্ট অ্যাসিওর এবং ডিএমআই ফাইনান্স এর সঙ্গে হাত মিলিয়ে এই কাজ করবে কোম্পানিটি।

জিওফোন নেক্সট-এর সম্ভাব্য দাম

এছাড়াও রিপোর্টে জানা গিয়েছে দুটি ভেরিয়েন্টে বাজারে আসবে জিওফোন নেক্সট। ৫,০০০ টাকার কম দামে এই ফোনের বেস ভেরিয়েন্ট পাওয়া যাবে। জিওফোন নেক্সট-এর টপ ভেরিয়েন্ট কিনতে ৭,০০০ টাকার আশেপাশে খরচ হবে। জানা গিয়েছে স্মার্টফোনের দামের ১০ শতাংশ দিয়ে এই ফোন কেনার সুবিধা দেবে জিও। বাকি টাকা মাসিক কিস্তিতে শোধ করতে পারবেন গ্রাহক। যদিও কবে এই ফোনের বুকিং শুরু হবে তা নিয়ে এখনও কোন তথ্য সামনে আসেনি।

জিওফোন নেক্সট -এর সম্ভাব্য স্পেসিফিকেশন

গুগলের সঙ্গে হাত মিলিয়ে জিওফোন নেক্সট বাজারে আনছে রিলায়েন্স জিও। এই ফোনে অ্যানড্রয়েডের লাইটি ভার্সন চলবে। থাকতে পারে একটি ৫.৫ ইঞ্চি ডিসপ্লে। এছাড়াও এই ফোনে সম্ভবত স্ন্যাপড্রাগন ২১৫ চিপসেট ব্যবহার গতে পারে। সঙ্গে থাকতে পারে ২জিবি র‍্যাম। জিওফোন নেক্সট এর পিছনে ১৩ মেগাপিক্সেল ও সামনে ২ মেগাপিক্সেল ক্যামেরা থাকতে পারে। এই ফোনে থাকতে পারে ২,৫০০ এমএএইচ ব্যাটারি।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Jio Phone Next Price In India Revealed To Start Under Rs. 5,000: What To Expect?

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X