জিওফাইবারে ১০০ এমবিপিএস স্পিড পাবেন কীভাবে?

By Gizbot Bureau
|

সেপ্টেম্বর মাসে জিওফাইবার কানেকশনের বিভিন্ন প্ল্যান ঘোষনা করেছিল রিলায়েন্স জিও। এই কানেকশনে অন্তত ১০০ এমবিপিএস স্পিড পাওয়া যাবে। কিন্তু জিও ফাইবার রাউটার ইন্সটল করার পরে অনেকেই অভিযোগ করছেন ৫০ এমবিপিএস এর বেশি স্পিড পাওয়া যাচ্ছে না।

জিওফাইবারে ১০০ এমবিপিএস স্পিড পাবেন কীভাবে?

 

জিও ফাইবার কানেওশনের সাথে দুইটি রাউটার পাওয়া যাচ্ছে। ৪,৫০০ টাকা আর ২,৫০০ টাকা দামে এই দুই রাউটার পাওয়া যাচ্ছে। এর মধ্যে ৪,৫০০ টাকা রাউটারে ডুয়াল ব্যান্ড ওয়াইফাই থাকছে। ২,৫০০ টাকা রাউটারে থাকছে সিঙ্গেল ব্যান্ড ওয়াইফাই।

সিঙ্গেল ব্যান্ড রাউটারে ওয়াইফাই থেকে ইন্টারনেট ব্যবহার করলে সর্বোচ্চ ৫০ এমবিপিএস স্পিড পাওয়া যাবে। যদিও এই প্ল্যানের সাথে ১০০ এমবিপিএস স্পিড পাওয়া যাবে। ২,৫০০ টাকা রাউটারে ওয়াইফাই ব্যবহার করে ৫০ এমবিপিএস স্পিড পাওয়া গেলেও ইথারনেট কানেকশনে ইন্টারনেট ব্যবহার করলে ১০০ এমবিপিএস স্পিড পাওয়া যাবে।

আপাতত মোট ছয়টি প্রিপেড প্ল্যানে জিও ফাইবার ব্রডব্যাবন্ড কানেকশন ব্যবহার করা যাবে। এই প্ল্যানেগুলিতে মাসে ৬৯৯ টাকা থেকে ৮,৪৯৯ টাকা পর্যন্ত খরচ হবে। ব্রোঞ্জ, সিলভার, গোল্ড, ডায়মন্ড, প্ল্যাটিনাম আর টাইটেনিয়াম প্ল্যানে ব্যবহার করা যাবে জিও ফাইবার।

ব্রোঞ্জ প্ল্যানে মাসে ৬৯৯ টাকা খরচ হবে। এর পরে সিলভার প্ল্যানে খরচ হবে মাসে ৮৪৯ টাকা। গোল্ড, ডায়মন্ড, প্ল্যাটিনাম ও টাইটেনিয়াম প্ল্যানে মাসে খরচ হবে যথাক্রমে ১,২৯৯ টাকা, ২,৪৯৯ টাকা, ৩,৯৯৯ টাকা আর ৮,৪৯৯ টাকা। ব্রোঞ্জ আর সিলভার প্ল্যানে ১০০ এমবিপিএস স্পিডে ইন্টারনেট ব্যবহার করা যাবে। গোল্ড আর ডায়মন্ড প্ল্যানের স্পিড যথাক্রমে ২৫০ এমবিপিএস আর ৫০০ এমবিপিএস। প্লাটিনাম আর টাইটেনিয়াম প্ল্যানে ১ জিবিপিএস স্পিড পাওয়া যাবে। মাসিক প্ল্যানের সাথেই তিন মাস, ছয় মাস ও এক বছরের প্ল্যানে জিও ফাইবার পরিষেবা ব্যবহার করা যাবে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Jio Wi-Fi Router Only Offers 50Mbps Speed: How To Unlock 100Mbps Speed

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X