এবার জিও চ্যাট-এ পেয়ে যাবেন কারিগরী শিক্ষা

By: Satyaki Bhattacharyya

আপনি যদি স্কিল বেসড পড়াশোনায় আগ্রহী হন তবে আপনার জন্য রয়েছে একটি সুখবর। মিলিয়ানলাইটস তাদের নিজেদের চ্যানেল লঞ্চ করেছে জিওচ্যাটে।

এবার জিও চ্যাট-এ পেয়ে যাবেন কারিগরী শিক্ষা

মিলিয়ানলাইটস-এর সিইও অক্ষত শ্রীবাস্তব জানিয়েছেন, "এই নতুন পদক্ষেপে আমরা অত্যন্ত খুশি। এর ফলে কয়েক লক্ষ্য মানুষ যাদের স্কিল বেসড পড়াশোনায় আগ্রহ আছে তাদের কাছে পৌঁছে যেতে পারবো। এর ফলে দেশের কয়েক লক্ষ্য মানুষ উপকৃত হবেন বলেই মনে করি আমরা। "

জিওচ্যাটের নতুন এই চ্যানেলে থাকবে বিভিন্ন রকমের স্কিল বেসড কোর্স। এর মাধ্যমে জিও গ্রাহকদের কেরিয়ার বেসড প্রশ্ন দা টেকনিকাল প্রশ্নের ইন্সট্যান্ট রিপ্লাই দিতে পারবেন মিলিয়ানলাইটসের কর্মীরা।

মিলিয়ানলাইটস প্রোগ্রামের লক্ষ্য পিছিয়ে পড়া মানুষের কাছে শিক্ষার আলো পৌঁছে দেওয়া। আগামী ৫ বছরে ৫০ মিলিয়ান মানুষের কাছে এই শিক্ষার আলো পৌঁছে দেওয়ার লক্ষ্যমাত্রা রেখেছে এই সংস্থা।

ডিজিটাল ইন্ডিয়া মিশনের সাথে যুক্ত হয়ে স্কিল বেসড শিক্ষা আরো বেশি মানুষের কাছে পৌঁছে দেওয়াই লক্ষ্য এই সংস্থার।

গুগুল কিভাবে আপনার কাছ থেকে নেওয়া তথ্য ব্যাবহার করে?

একই ভাবে YuppTV-এর সাথে গাঁটছড়া বেঁধে শিক্ষাকে উন্মুক্ত করার প্রোযেক্ট নিয়েছে মিলিয়ানলাইটস। নতুন টিভি চ্যানেল ML TV-এর মাধ্যমে এই শিক্ষা পৌঁছাচ্ছে সাধারন মানুষের কাছে।

সংস্থা মনে করে শুধুমাত্র সার্টিফিকেটের জন্য পড়াশোনা করলে সমাজের সামগ্রিক আগ্রগতি সম্ভম না। এর জন্য যেটা প্রজন তা হল শিক্ষাকে সাধারন মানুষের কাছে পৌঁছে দেওয়া। এই উদ্যোগের ফলে সেই পথেই আর এক ধাপ এগলো মিলিয়ানলাইটস।

Read more about:
English summary
Similar to its collaboration with JioChat, Millionlights have also collaborated with YuppTV, an OTT provider, to foster open source education.

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়