মোবাইল কংগ্রেস ২০১৮: লঞ্চ হল Jolla Sailfish 3 OS, রয়েছে ফিচার ফোনে 4G সাপোর্ট

Posted By: Satyaki Bhattacharyya

প্রত্যাশা মতোই গতকাল মোবাইল কংগ্রেস ২০১৮ তে লঞ্চ হল Jolla Sailfish 3 OS। এটি তৃতীয় প্রজন্মের স্বাধীন মোবাইল অপারেটিং সিস্টেম। এই অপারেটিং সিস্টেম সাপোর্ট করবে Sony Xperia XA2, the Gemini PDA এবং INOI ট্যাবলেটের মতো লেটেস্ট ডিভাইসগুলি। লেটেস্ট ফিচার ফোনে 4G কানেক্টিভিটির সাথে পাওয়া যাবে Sailfish 3 OS।

মোবাইল কংগ্রেস ২০১৮:  লঞ্চ হল Jolla Sailfish 3 OS, রয়েছে ফিচার ফোনে 4G

Sailfish 3 OS এ রয়েছে রিগজিওনাল ইনফ্রাস্ট্রাকচারের সম্পূর্ণ সাপোর্ট। অর্থাৎ স্বাধীন রিসার্চ ও ডেভেলপমেন্ট, স্টেডি রিলিজ, ওএস আপগ্রেড ও লোকাল হোস্টিং এর মতো অনেক ফিচার। এছাড়াও এই অপারেটিং সিস্টেমে রয়েছে অতিরিক্ত সিকিউরিটি লেয়ার।

এক্সিটিং সাপোর্টের পাশাপাশি এবার রি অপারেটিং সিস্টেমের তৃতীয় প্রজন্ম আরও বেশি ফোন মডেল সাপোর্ট করবে। এছাড়াও কর্পোরেটদের বিভিন্ন সমস্যার জন্য দারুন সমাধান হবে নতুন এই অপারেটিং সিস্টেম। এছাড়াও কোম্পানি আরও বেশি কর্পোরেট, ট্যাবলেট, ওয়ারেবেল, ফিচারফোন ও স্মার্টফোনে Sailfish 3 OS অপারেটিং সিস্টেম সাপোর্টের পরিকল্পনা করছে।

Sailfish 3 OS এর এই নতুন আপডেট যে ডিভাইস প্রথম পাবে তাদের মধ্যে অন্যতম Gemini PDA । এছাড় রাশিয়ান কোম্পানি INOI ট্যাবলেট পাবে নতুন এই অপারেটিং সিস্টেম। ৮ ইঞ্চি ও ১০ ইঞ্চি দুটি মাপে পাওয়া যায় এই রাশিয়ান ট্যাবলেটটি।

আগামি মোবাইল কংগ্রেসে লঞ্চ হবে প্রথম অ্যানড্রয়েড গো স্মার্টফোন

আগের উল্লেখ করা ডিভাইসের মধ্যে সবথেকে উল্লেখযোগ্য ফিচারফোনের 4G সাপোর্ট। নতুন এই ভার্সানে থাকছে এই ফিচার। এই বছরের তৃতীয় কোয়াটার থেকে গ্রাহকদের জন্য ও লাইসেন্সিং এর জন্য পাওয়া যবে Sailfish 3 OS।

Read more about:
English summary
Jolla Sailfish 3 OS and new Sailfish devices have been announced at the MWC 2018 tech show in Barcelona. The third-generation independent mobile OS comes with support for the 4G feature phones as well that is the new era. Also, there are many new Sailfish devices as well.

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়