কুম্ভ মেলায় এই পরিষেবাগুলি দিচ্ছে জিও, এয়ারটেল ও ভোডাফোন

|

প্রয়াগরাজে (এলাহাবাদ) শুরু হয়েছে অর্ধ কুম্ভ ২০১৯। মঙ্গলবার থেকে শুরু হয়েছে বিশ্বের সর্ববৃহৎ জনসমাগম। দুই মাস ধরে এই যজ্ঞ চলবে। প্রায় ১৫ কোটি তীর্থযাত্রী এই মেলায় অংশ নেবেন। প্রয়াগরাজে তাই সাজো সাজো রব। কুম্ভ মেলা উপলক্ষ্যে এয়ারটেল, ভোডাফোন ও জিও গ্রাহকদের জন্য একাধিক পরিষেবা নিয়ে হাজির হয়েছে।

কুম্ভ মেলায় এই পরিষেবাগুলি দিচ্ছে জিও, এয়ারটেল ও ভোডাফোন

 

কুম্ভ মেলায় রেডিও ফ্রিকোয়েন্সি ট্যাক দিচ্ছে ভোডাফোন। এই ট্যাগ পরে থাকলে খুব সহজেই কুম্ভ মেলায় কেউ হারিয়ে গেলে তাকে খুঁজকে পাওয়া যাবে। সাথে শিশু থাকলে এই ট্যাক খুবই কার্যকরী হতে পারে কুম্ভ মেলায়।

কুম্ভ মেলা উপলক্ষ্যে ট্রেন ও বাসের রিয়েল টাইম আপডেট দিচ্ছে জিও। এছাড়াও থাকছে নিউজ অ্যালার্ট আর ফ্যামিলি লোকেটার।

জিও অ্যাপ এর মধ্যে কুম্ভের সময় সব স্নানের তারিখ ও সময় জানা যাবে। এছাড়াও কুম্বের জন্য একটি বিশেষে ১৯৯১ টোল ফ্রি হেল্পলাইন নম্বর চালু করেছে জিও। জিওটিভি কুম্ভের সব বড় ইভেন্ট সরাসরি সম্প্রচার করবে। এয়ারটেল টিভি অ্যাপ থেকেও কুম্ভ মেলার লাইভ স্ট্রিম হবে।

মেলায় ভার্চুয়াল রিয়ালিটি নিয়ে হাজির হয়েছে এয়ারটেল। মেলায় বিভিন্ন জায়গায় তীর্থযাত্রীদের ভার্চুয়াল রিয়ালিটি অভিজ্ঞতা করার সুযোগ করে দিয়েছে গুরুগ্রামের টেলিকম কোম্পানিটি।

এয়ারটেল টিভি অ্যাপে শুরু হয়েছে কুম্ভ চ্যানেল। সেখানে কুম্ভ মেলা থেকে সব গুরুত্বপূর্ণ ইভেন্ট স্ট্রিম করা হবে। এই ভাবে দেশের কোটি কোটি গ্রাহকের হাতের মুঠোয় কুম্ভ মেলা পৌঁছে দিচ্ছে ভারতের দ্বিতীয় বৃহত্তম টেলিকম কোম্পানি।

এছাড়াও সব কোম্পানিই নিজেদের নতুন সার্ভিসগুলি পরীক্ষামুলকভাবে মেলার মাঠে শুরু করবে। ভোডাফোন, এয়ারটেল, আইডিয়া ও জিও কয়েক কোটি গ্রাহকের কাছে সহজে পৌঁছে যাওয়ার এই সুযোগ কোন ভাবেই হাতছাড়া করবে না।

Most Read Articles
Best Mobiles in India

English summary
Here's what Vodafone-Idea, Airtel and Reliance Jio have for subscribers and Kumbh Mela visitors.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X