এই উপায়ে ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে সব টাকা হাতিয়ে নিচ্ছেন প্রতারকরা

|

গত দুই বছরে ভারতে ডিজিটাল বিপ্লব শুরু হয়েছে। এই দেশে রোজই নতুন কেউ জীবনে প্রথম বার অনলাইন হচ্ছেন। আর এই সুযোগেই প্রতারকরা বিভিন্ন উপায়ে আপনার বিভিন্ন ব্যাঙ্ক অ্যাকাউন্ট ঠেকে টাকা হাতিয়ে নেওয়ার ফন্দি এঁটেছেন। এবার প্রতারকরা আপনার অ্যাকাউন্ট কাঁকা করার জন্য নতুন এই উপায় অবলম্বন করছেন।

এই উপায়ে ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে সব টাকা হাতিয়ে নিচ্ছেন প্রতারকরা

 

দিল্লির এক ব্যক্তি অভিযোগ করেছেন এক প্রতারক তাঁর অ্যাকাউন্ট থেকে ১১.৫ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন। সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়াতে ঐ ব্যাক্তির অ্যাকাউন্ট ছিল। তদন্তে জানা গিয়েছে গ্রাহকের মোবাইল নম্বর পরিবর্তন করে এই টাকা হাতানো হয়েছে।

বিভিন্ন জায়গা থেকে ব্যাঙ্ক গ্রাহকদের সম্পর্কে তথ্য সংগ্রহ করে প্রতারকরা নিজেদের টার্গেট সিলেক্ট করেন। এই সময় যে ব্যাক্তির অ্যাকাউন্ট হাতানোর চেষ্টা চলছে সেই ব্যাক্তির সাথে যোগাযোগ করে তাঁর বিভিন্ন ব্যাক্তিগত তথ্য সংগ্রহের কাজ চলে। এই সব গ্রাহকরা শুরুতেই ঐ ব্যাক্তির ফোন নম্বর জানতে চেষ্টা করেন। তাই অচেনা ব্যাক্তিকে ফোন নম্বর দেওয়ার আগে সাবধান।

ব্যক্তিগত তথ্য সংগ্রহ করে এবার প্রতারকরা ব্যাঙ্কে হানা দেয়। এরপরে সেই ব্যাক্তির ফোন নম্বর বদলানোর একটি অনুরোধের ফর্ম জমা দেয় তারা। এবার সেই গ্রাহকের ফোন নম্বর বদল করে দেওয়া হয়। ব্যাঙ্ক কর্মীরা এই দলে যুক্ত না থাকলে এই কাজ করা সম্ভব না।

নম্বর বদলের পরে নতুন নম্বর ব্যবহার করে এই প্রতারকরা অ্যাকাউন্ট থেকে টাকা হাতানো শুরু করে। এইভাবে অ্যাকাউন্ট খালি হয়ে গ্লেও গ্রাহকের কাছে কোন ভাবেই খবর পৌঁছায়না। তাই অ্যাকাউন্ট ফাকা হয়ে গেলেও জানা সম্ভব হয় না। তাই নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্টের সাথে যে মোবাইল নম্বর লিঙ্ক আছে সেই মোবাইল সব সময় সাবধানে রাখবেন।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
The scam came to light after a Delhi-based man complained about Rs 11.5 lakh withdrawn from his account without his knowledge.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X