অ্যান্ড্রয়েডের লেটেস্ট হোয়্যাটসঅ্যাপ বিটাতে থাকছে অ্যাপ শর্টকার্ট

By: Sabyasachi Chakraborty

ইন্টারেস্টিং ফিচার নিয়ে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য আসছে হোয়াটসঅ্যাপের নয়া বিটা ভার্সান।

অ্যান্ড্রয়েডের লেটেস্ট হোয়্যাটসঅ্যাপ বিটাতে থাকছে অ্যাপ শর্টকার্ট

Android Police-এর রিপোর্ট অনুযায়ী, আপনার ডিভাইসে অ্যান্ড্রয়েড ৭.১ নউগাট আপডেটে হোয়াটসঅ্যাপ বিটা ভার্সান ২.১৭.২৭৭ ইনস্টল করা থাকলে, মিলবে অ্যাপ শর্টকাট। আর এই অ্যাপ শর্টকাটের মধ্যে দিয়েই হোয়্যাটসঅ্যাপে ঢোকা যাবে অনায়াসে। আলাদা করে অ্যাপসে ঢোকার কোনও প্রয়োজন নেই। হোয়াটসঅ্যাপ ইউজারদের জন্য এই শর্টকার্ট বেশ আকর্ষণীয় হতে চলেছে।

আপনার ডিভাইসে ৭.১ নউগাট অ্যান্ড্রয়েড ভার্সান থাকতে হবে। থাকতে হবে হোয়াটসঅ্যাপের লেটেস্ট বিটা ভার্সান। থাকলে হোয়াটসঅ্যাপ আইকনটি প্রেস করে ধরে থাকুন, মিলবে শর্টকার্টের অপশন। এটা করার পর স্টেয়ার্ড মেসেজের অপশন মিলবে। মিলবে নতুন চ্যাট আর ক্যামেরার অপশন। হোম স্ক্রিন থেকেই কোনও নতুন মেসেজে সরাসরি চলে যাওয়া যাবে। স্বাভাবিক ভাবেই গ্রাহকদের আরও সুবিধা হবে এতে।

গ্রাহকদের ডিফল্ট সিস্টেম পাসওয়ার্ড পাল্টানোর পরামর্শ বিএসএনএল-এর

হোম স্ক্রিনে হোয়াটসঅ্যাপের অ্যাপ শর্টকার্ট থেকে এই যে স্টেয়ার্ড মেসেজের অপশন মিলছে তাতে আরও কিছু সুবিধা রয়েছে। অ্যাপ ওপেন করে স্টেয়ার্ড মেসেজে না গিয়েও পরে পড়ে দেখার জন্য মেসেজ সেভ করে রাখার অপশন থাকছে। আর ক্যামেরার ক্ষেত্রেও ব্যাপারটা অন্যরকম। স্ন্যাপচ্যাট স্টোরিজের মতো স্টেটাসের অপশন থাকছে এবার হোয়াটসঅ্যাপেও।

রিপোর্টে আরও বলা হয়েছে, অ্যাপের শর্টকাটগুলি হোম স্ক্রিনে যে কোনও জায়গায় শুধুমাত্র ড্র্যাগ অ্যান্ড ড্রপ করে রাখা যাবে। হোমস্ক্রিনে ইনডিপেন্ডেন্ট শর্টকার্ট হিসেবেই সেগুলি থাকবে। ফিচারটি নিয়ে এখনও পরীক্ষানীরীক্ষা চলছে। তাই মনে করা হচ্ছে, ফ্রিক্যুয়েন্ট কল এবং কনভার্সেশন, পিনড কনভার্সেশনও শর্টকাটে রাখবার নতুন অপশন আসছে।

Read more about:
English summary
The App Shortcuts will be available for those users who have the WhatsApp beta version 2.17.277 installed on their device.
Please Wait while comments are loading...

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়