আজই লঞ্চ হবে Lenovo Z5

By GizBot Bureau
|

কোম্পানির ভাইস প্রেসিডেন্ট অনেক দিন ধরেই বাজারে উত্তাপ ছড়ানোর কাজে ব্যাস্ত ছিলেন। অবশেষে আজ বেজিং এ এক ইভেন্টে লঞ্চ হবে লিনোভোর লেটেস্ট প্রিমিয়াম ফোন Lenovo Z5। গত কয়েক সপ্তাহ ধরেই সোশাল মিশিয়ায় একের পর এক পোস্ট করে ইতিমধ্যেই টেক দুনিয়ার ঝড় তুলেছেন কোম্পানির ভাইস প্রাসিডেন্ট। অবশেষে অপেক্ষার অবষান। আজই লঞ্চ হবে নতুন Lenovo Z5।

আজই লঞ্চ হবে Lenovo Z5

 

এই ফোনে রয়েছে একাধিক অকর্ষনীয় ফিচার। এর মধ্যেই অন্যতম ফোনের সম্পূর্ণ বেজেল লেস ডিসপ্লে। শোনা যাচ্ছে এই ফোনের স্ক্রিন টু বডি রেশিও প্রায় ৯৫%। এর আগে কোন ফোনে এতো বড় ক্রিন টু বডি রেশিও দেখা যায়নি। এই খবর যদি সত্যি হয় তবে নিঃসন্দেহে গ্রাহকদের মন জয় করবে Lenovo Z5।

সম্প্রতি এক রিপোর্টে জানা গিয়েছে এই ফোনের ডিসপ্লের নীচে থাকবে একটি পাতলা বেজেল। এখানেই ফোনের ফ্রন্ট ক্যামেরা ও অন্যন্য সেন্সারগুলি থাকবে বলে জানানো হয়েছিল সেই রিপোর্টে।

এর সাথেই এই ফোনে থাকবে বিশাল 4TB ইন্টারনাল স্টরেজ। কোম্পানির ভাইস প্রেসিডেন্ট চিনের এক মাইক্রো ব্লগিং ওয়েবসাইটে পোস্ট করে এই কথা জানিয়েছিলেন। তিনি বলেন এই ফোনের ইন্টারনাল মেমোরিতে ২০০০ HD সিনেমা, ১৫০,০০০ লসলেস মিউজিক আর ১ মিলিয়ান ছবি স্টোর করা যাবে। বিশেষ পার্টিকেল টেকনোলজি ব্যাবহার করে ফোনে এই বিশাল ইন্টারনাল স্টোরেজ ব্যাবহার সম্ভব হয়েছে বলে জানা গিয়েছে।

ওয়ান প্লাস সিক্সে নচ ডিস্যাবল করবেন কীভাবে

Lenovo Z5 এ থাকবে ভার্টিকাল ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ। সপ্রতি চিনের ঐ একই মাইক্রো ব্লগিং সাইটে এই ফোনের ক্যামেরায় তোলা কিছু ছবির নমুনা দেখা গিয়েছিল। সেখান থেকেই জানা গিয়েছ এই ফোনের ক্যামেরাতে আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সের সাপোর্ট থাকবে। তবে এই ফোনের দাম বা কবে থেকে এই ফোন পাওয়া যাবে সেই বিষয়ে এখনো কিছু জানা যায়নি। এই প্রশ্নের উত্তরের জন্য Lenovo Z5 এর লঞ্চ পর্যন্ত অপেক্ষা করতে হবে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Lenovo Z5 will be launched today en an event in Beijing

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X