এলজি জি৬-এর নতুন চেহারা, এলজি জি৬+, এলজি জি৬ ৩২ জিবি

By: Sabyasachi Chakraborty

গত মাস থেকেই কানাঘুষো চলছিল সাউথ কোরিয়ান টেক জায়ান্ট এলজি ইলেকট্রনিক্স, এলজি জি৬-এর দুটি নতুন মডেল আনতে চলেছে। গিজবোট-এর কাছে খবর, সে দুটি নতুন মডেল এলজি জি৬ প্লাস এবং এলজি জি৬ প্রো। একদম নতুন রঙে।

এলজি জি৬-এর নতুন চেহারা, এলজি জি৬+, এলজি জি৬ ৩২ জিবি

মনে করা হচ্ছিল সম্ভবত ২৭শে জুন নতুন দুই মডেলের কথা সামনে আনতে পারে এলজি। কিন্তু হাবেভাবে বোঝাই যাচ্ছে, এলজি জি৬+ এবং এলজি জি৬ ৩২জিবি নাম দিয়ে নতুন ভাবে, নতুন চেহারায় এলজি জি৬ ফোনটিই বাজারে আনতে চলেছে তারা। আসলে বিভিন্ন দেশে এলজি একই ফোন, বিভিন্ন মডেলে বিক্রি করে। সেভাবেই একটু বাজার বদল।

যেমন ধরা যাক আমেরিকার বাজারে এলজি জি৬-এর (২০১৭ মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে এটি লঞ্চ করে) ওয়্যারলেস চার্জিং-এর সুবিধা রয়েছে। দক্ষিণ কোরিয়ায় একই ফোনে এই রকম কোনও ফিচার ছিল না।

এলজি জি৬+, এলজি জি৬ ৩২ জিবি

নতুন এলজি জি৬+ শুধুমাত্র দক্ষিণ কোরিয়ার বাজারেই মিলছে। এই ফোনে অবশ্য ওয়্যারলেস চার্জিং-এর ব্যবস্থা রয়েছে। ১২৮জিবি হাই স্টোরেজের ক্ষমতাও রয়েছে এই ফোনে। বলা হচ্ছে ফ্ল্যাগশিপ স্মার্ট ফোনের ক্ষেত্রে এটি নাকি সবচেয়ে ভাল ফোনের তালিকায় জায়গা করে নিয়েছে। আগের ৬৪জিবি-র স্টোরেজের এলজি জি৬-এর ক্ষেত্রেও কিন্তু একই কথা আমরা বলতে পারি। এছাড়াও সংস্থাটি এলজি জি৬ ৩২জিবি-র ফোনও বাজারে এনেছে। এলজি জি৬ প্রো নামে গ্রাহকদের নজর কাড়তে এই ফোন তৈরি।

একটু অদল বদল ছাড়া এই ফোনগুলি বাজার চলতি এলজি জি৬-এরই মতোন। ৫.৭ ইঞ্চির ফুল ভিশন কিউএইচডি প্লাস এলসিডি ডিসপ্লে। অ্যাসপেক্ট রেশিও ১৮:৯, এবং পিক্সেল রেজোলিউশন ১৪৪০X২৮৮০। ৪ জিবি র‍্যাম-এর সঙ্গে কোয়াড কোর স্ন্যাপড্রাগন ৮২১ এসওসি। আর হ্যাঁ, ২টিবি পর্যন্ত বাড়ানো যাবে স্টোরেজ!

অ্যান্ড্রয়েডের লেটেস্ট ৭.০ নোগাট ভার্সান এবং এলজি ইউএক্স ৬.০ সহ এই ফোনে পাওয়া যাবে ১৩ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা। তাতে থাকছে ডুয়েল টোন এলইডি ফ্ল্যাশ, ৪কে আলট্রা এইচ ডি ভিডিও রেকর্ডিং, ওআইএস ২.০ এবং ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। সামনে থাকছে ১০০ ডিগ্রি ওয়াইড অ্যাঙ্গল লেন্সের ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

এই ফোন থাকলে আলাদা করে ক্যামেরা নেওয়ার দরকার আছে কি? এছাড়াও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ৪জি এলটিই, এনএফসি, ইউএসবি টাইপ সি পোর্ট আর ৩ হাজার ৩০০ এমএএইচ-এর ব্যাটারি থাকছে এই ফোনে। সঙ্গে অবশ্যই কিউআই ওয়্যারলেস চার্জিং (এলজি জি৬+ এই মিলবে এই সুবিধা) এবং কুইক চার্জ।

নতুন কী

বলা হচ্ছে নতুন এলজি জি৬+, এলজি জি৬ ৩২ জিবি-তে এমন কিছু ফিচার রয়েছে, যা কিন্তু আগের এলজি জি৬-এ মিলবে না। উল্লেখ্য প্লাস সিরিজের ফোন মিলবে নানা রঙের কভারে। অপটিকাল মেরিন ব্লু, অপটিকাল টেরা গোল্ড কিংবা অপটিকাল অ্যাস্ট্রো ব্ল্যাক, পছন্দ আপনার।

আর এলজি জি৬ ৩২ জিবি ফোনটি মিলবে মিস্টিক হোয়াইট (আগের এলজি জি৬ ফোনটি যে রঙের ছিল), নন অপটিকাল মেরিন ব্লু এবং নন অপটিকাল টেরা গোল্ড রঙের আকর্ষণীয় কভারে।

দাম এবং মিলবে কোথায়

নতুন এলজি জি৬+, এলজি জি৬ ৩২ জিবি মিলবে দক্ষিণ কোরিয়ার বাজারে। অন্য কোনও দেশে এই ফোন এসেছে বলে এখনও সেরকম কোনও খবর পাওয়া যায়নি।

এলজি জি৬+ ফোনটির দাম হতে পারে প্রায় ৫৭ হাজার টাকার মতো। আর এলজি জি৬ ৩২ জিবি ফোনটির দাম পড়তে পারে প্রায় ৪৫ হাজার। তবে আসল দাম ঠিক কত, তা তো ফোন বাজারে এলেই জানা যাবে।



English summary
LG has announced new variants of its flagship smartphone - LG G6+ and LG G6 32GB for the Korean market.
Please Wait while comments are loading...

Social Counting