বাড়িতে ডিটিএইচ আছে? বন্ধ হয়ে যেতে পারে টিভি দেখা

|

টেলিকম রেগুলেটারি অথোরিটি অফ ইন্ডিয়া (ট্রাই) এর নতুন নিয়মে আগামী ২৯ ডিসেম্নর থেকে ডিটিএইচ অপারেটারদের লম্বা ভ্যালিডিটি প্ল্যানে বিপুল পরিবর্তন আসতে চলেছে। লম্বা ভ্যালিডিটির সব প্ল্যান সব ঐ দিন থেকে বন্ধ হয়ে যাবে। পরিবর্তে গ্রাহককে ট্রাই এর নতুন নিয়ম অনুযায়ী একটি নতুন প্ল্যান পছন্দ করতে হবে। যে সব গ্রাহক মাসিক বা তার থেকে লম্বা প্ল্যানে রয়েছে সবাইকে নতুন নিয়মের প্ল্যানে চলে আসতে হবে।

বাড়িতে ডিটিএইচ আছে? বন্ধ হয়ে যেতে পারে টিভি দেখা

 

তিন বছর পর্যন্ত ভ্যালিডিটির প্ল্যানকে লম্বা ভ্যালিডিটির প্ল্যান হিসাবে গ্রাহ্য করা যাবে। আগে কম দামে প্ল্যান দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে একাধিক ডিটিএইচ কোম্পানি গ্রাহকদের আগাম লম্বা ভ্যালিডিটির প্ল্যানের টাকা দিতে বাধ্য করেছিল। আগে একটি নির্দিষ্ট টাকা দিয়ে টিভি দেখা যেত বলে এই কাজ করা গিয়েছিল। ২৯ ডিসেম্বর থেকে নতুন নিয়মে প্রত্যেক চ্যানেল মালিককে আলাদা করে টাকা দিতে হবে।

নতুন এই প্ল্যান সামনে আসায় এয়ারটেল ডিটিএইচ গ্রাহকদের টাকা ফেরৎ দিতে শুরু করেছে। এয়ারটেল জানিয়েছে গ্রাহক চাইলে প্ল্যানের মাঝেই কানেকশান বন্ধ করে দিতে পারেন। যে মাসগুলি কানেকশান ব্যবহার হল না সেই টাকা গ্রাহককে ফিরিয়ে দেবে ডিটিএইচ কোম্পানি। যেমন ধরুন বার্ষিক ৫,০০০ টাকা প্ল্যানের গ্রাহক ছয় মাস পরে কানেকশান ছেড়ে দিলে ২,৫০০ টাকা ফেরৎ পাবেন।

কিন্তু চাইলে গ্রাহক আগের প্ল্যান চালিয়ে যেতে পারেন। কিন্তু সেই ক্ষেত্রে ডিটিএইচ চ্যানেল মালিকদের যে টাকা দিচ্ছে তা সব সময় গ্রাহকের কাছ থেকে যে টাকা পাচ্ছে তার কম হতে হবে।

জনপ্রিয় এক ডিটিএইচ কোম্পানি জানিয়েছে, ২৯ ডিসেম্বর থেকেই নতুন নিয়ম প্রযোজ্য হবে। আমরা চেষ্টা করছি যেন এই প্রক্রিয়ায় গ্রাহকের টিভি দেখা বন্ধ না হয়।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Following a new mandate by Telecom Regulatory Authority of India (Trai), the long duration plans being shipped by Direct to Home (DTH) services will be discontinued from December 29.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X