বিজিএমআই খেলেন? নতুন এই ফোনগুলি কেনার আগে সাবধান!

|

অবশেষে মিডরেঞ্জ সেগমেন্টে বাজারে এসেছে ওয়ানপ্লাস ও রিয়েলমির নতুন স্মার্টফোনগুলি। ওয়ানপ্লাস ১০আর ও রিয়েলমি নিও জিটি ৩ ফোনে রয়েছে ১৫০ ওয়াট ফাস্ট চার্জিং। এর আগে কোন স্মার্টফোনে এত হাই স্পিড চার্জিংয়ের সুবিধা দেখা যায়নি। এই দুই ফোনেই ব্যবহার হয়েছে মিডিয়াটেকের নতুন ডাইমেনসিটি ৮১০০ চিপসেট।

 
বিজিএমআই খেলেন? নতুন এই ফোনগুলি কেনার আগে সাবধান!

কিন্তু আপনি যদি নিয়মিত বিজিএমআই ও সিওডি খেলেন তবে ওয়ানপ্লাস ও রিয়েলমির এই ফোনগুলি কেনার আগে সাবধান হয়ে যান। মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ চিপসেটে ফোনগুলিতে জনপ্রিয় ব্যাটল রয়্যাল গেমগুলি খেলতে একাধিক সমস্যা হচ্ছে বলে খবর প্রকাশ্যে এসেছে। বিশেষজ্ঞরা বলতে এই চিপ যথেষ্ট শক্তিশালী হলেও জনপ্রিয় এই গেমগুলির জন্য সঠিক অপটিমাইজেশন নেই এই ফোনগুলিতে।

ওয়ানপ্লাস ১০আর ও রিয়েলমি জিটি নিও ৩ ফোনে সর্বোচ্চ এইচডি গ্রাফিক্সে বিজিএমআই খেলা সম্ভব। অন্যদিকে সিওডি মোবাইল গেম খেলা যবে ভেরি হাই গ্রাফিক্স ও হাই ফ্রেম রেটে। কিন্তু ম্যাক্সিমাম ফ্রেম রেট এনেবেল করার সুযোগ থাকছে না।

হাই এন্ড স্মার্টফোন হওয়া সত্ত্বেও এই দুই ফোনে সর্বোচ্চ গ্রাফিক্স ও ফ্রেম রেট ব্যবহার করে জনপ্রিয় এই গেমগুলি খেলা থেকে বঞ্চিত থাকবেন গ্রাহকরা। তবে সঠিক অপটিমাইজেশন হলে এই সমস্যার সমাধান হতে পারে। সঠিক অপটিমাইজেশনের পরে এই চিপসেট থেকে দুর্দান্ত CPU ও গ্রাফিক্স পারফর্মেন্স পাওয়া সম্ভব।

ভবিষ্যতে কোন আপডেটের উপরে ভরসা করে কোন স্মার্টফোন কেনা উচিত নয়। স্মার্টফোনের বর্তমান ফিচার দেখেই কেনার সিদ্ধান্ত নেওয়া উচিত। আর সেই কারণেই আপনি যদি নিয়মিত জনপ্রিয় ব্যাটল রয়্যাল গেমগুলি খেলেন তবে এই দুই ফোন কেনার আগে আর একবার ভেবে নিন।

কিন্তু এর অর্থ এই নয় যে ওয়ানপ্লাস ১০আর ও রিয়েলমি জিটি নিও ৩ খারাপ ফোন। অন্য যে কোন হাই এন্ড ফোনকে কাঁধে কাঁধ রেখে টেক্কা দিতে পারবে এই দুই ফোন। কিন্তু নির্দিষ্ট কয়েকটি গেমের গেম প্লে তে এই দুই ফোন আপনাকে হতাশ করবে।

Best Mobiles in India

Read more about:
English summary
The new Mediatek Dimensity 8100 SoC is yet to be optimized for BGMI and COD: Mobile

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X