অফিশিয়াল টিজারে ইঙ্গিত, মেইজু এম ৬ আসছে সামনের বছরেই

Posted By: Sabyasachi Chakraborty

নতুন স্মার্টফোন লঞ্চ করার ইঙ্গিত দিল Meizu। প্রো ৭-এর ফ্ল্যাগশিপ হয়ত আনতে চলেছে তারা। এদেশের বাজারেই নতুন আরেকটা ফোন আনার পরিকল্পনা করতে পারে সংস্থা। Meizu Pro 7-এর মতোই ট্যুইটারে টিজার পোস্টার লঞ্চ করেছে মেইজু। পোস্টারে লেখা ছিল ৬ নং। আর টেক্সটে ছিল Quality for Young।

অফিশিয়াল টিজারে ইঙ্গিত, মেইজু এম ৬ আসছে সামনের বছরেই

আর ট্যুইটের ক্যাপশনে লেখা ছিল, প্রত্যেকের কথাই তারা শুনেছে, তাই নতুন বছরেই আসছে নয়া চমক। হ্যাশট্যাগে ছিল #StayTrue। পোস্টারে অবশ্য ফোনের নামধাম কিছু ছিল না, তবে অনুমান মোটামুটি করাই যাচ্ছে, যে সেই ফোনটি সম্ভবত Meizu M6 Note।

মনে করিয়ে দিই, চিনে যখন সংস্থা স্মার্টফোন লঞ্চ করেছিল, তখন তারা এই একই হ্যাশট্যাগ ব্যবহার করেছিল। আরেকটি ছবি পোস্ট করেছিল মেইজু। তাতে কোয়াড ফ্ল্যাশ লাইট ছিল। স্পষ্টই এম ৬ নোটেরই ইঙ্গিত।

নিজেদের পোস্টেই মেইজুর একটি কমেন্টে বোঝা গিয়েছে, মেইজু প্রো ৭ এবং এম ৬ নোট, নতুন বছরেই আসছে।

এবার আসা যাক ফিচার্সের কথায়। সাড়ে পাঁচ ইঞ্চির ডিসপ্লে। 1,920×1,080 পিক্সেল রেজোলিউশন। আর ডেনসিটি ১০৮০পিক্সেল। ২.৫ডি কার্ভড গ্লাস। Octa-core Qualcomm Snapdragon 625 প্রসেসর। ২.০ গিগা হার্ৎজ, আদ্রিয়ানো ৫০৬ জিপিইউ।

ফ্লিপকার্টে ৭৩ হাজারে মিলছে গুগল পিক্সেল ২ এক্সএল

এম৬ নোটের তিনটি ভেরিয়েন্ট। বেসিক ভার্সানে ৩ জিবি র‌্যাম এবং ১৬ জিবি স্টোরেজ। দ্বিতীয়টিতে ৩ জিবি র‌্যাম ৩২জিবি স্টোরেজ। আর তৃতীয়টিতে ৪ জিবি র‌্যাম ৬৪জিবি স্টোরেজ। প্রত্যেকটিতেই স্টোরেজ বাড়ানো যাবে।

ক্যামেরার কথা বলতে গেলে এই ফোনে রিয়ার ডুয়াল ক্যামেরা রয়েছে। 12MP Sony IMX362 sensor সঙ্গে f/1.9 অ্যাপারচার। dual-tone quad-LED flash রয়েছে antenna lines-এ এবং dual PD focusing technology ফাস্ট ফোকাসের জন্য, যা হবে মাত্র 0.0.3 সেকেন্ডে। Samsung 2L7 sensor রয়েছে 5MP ক্যামেরাটিতে।

ক্যামেরায় মাল্টি ফ্রেম নয়েজ রিডাকশন টেকনোলজি রয়েছে। ভাল ছবির জন্য ArcSoft-এর HDR algorithms ব্যবহার করা হয়েছে। ফ্রন্ট ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের। f/2.0 অ্যাপারচার। থাকছে Android 7.1.2 (Nougat) সঙ্গে Flyme OS 6।

৪০০০ এমএএইচের শক্তিশালী ব্যাটারি থাকছে এম ৬-এ। ১৮ ওয়াট ফাস্ট চার্জিং। কানেক্টিভির মধ্যে রয়েছে hybrid dual SIM (nano+nano/microSD) support, 4G VoLTE, Wi-Fi 802.11 ac (2.4 GHz & 5GHz), Bluetooth 4.1 এবং GPS। এ টাচ ২.১ ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও রয়েছে এই ফোনে। যা খুলবে ০.২ সেকেন্ডে।

Read more about:
English summary
The Meizu M6 Note features rear dual cameras with quad LED flash.

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়