মোবাইল কংগ্রেস ২০১৮: লঞ্চ হল মাইক্রোম্যাক্স ভারত গো, অ্যানড্রয়েড ওরিও (গো এডিশান) স্মার্টফোন

Posted By: Satyaki Bhattacharyya

কিছুদিন আগেই গুগুল লঞ্চ করেছিল তাদের লেটেস্ট অ্যানড্রয়েড ওরিওর গো ভার্সান। গত দুই দিনে মোবাইল কংগ্রেসে লঞ্চ হয়েছে Nokia 1, Alcatel 1X and ZTE Tempo Go এর মতো বাজেট ফোনগুলি যা চলবে নতুন এই লাইট অপারেটিং সিস্টেম অ্যানড্রয়েড ওরিও গো এডিশান দিয়ে। এবার মাইক্রোম্যাক্স লঞ্চ করলো তাদের অ্যানড্রয়েড গো এডিশানের স্মার্টফোন।

মোবাইল কংগ্রেস ২০১৮: লঞ্চ হল মাইক্রোম্যাক্স ভারত গো,  অ্যানড্রয়েড ওরিও

মাইক্রোম্যাক্স লঞ্চ করলো তাদের অ্যানড্রয়েড গো স্মার্টফোন মাইক্রোম্যাক্স ভারত গো। ভারতের বাজারে বিক্রির কথা মাথায় রেখেই লঞ্চ করা হয়েছে নতুন এই ফোন।

নামেই বোঝা যাচ্ছে মাইক্রোম্যাক্স ভারত গো তে চলবে অ্যানড্রয়েড গো। গুগুল এই অপারেটিং সিস্টেমটি তৈরী করেছে 1GB এর কম RAM এর স্মার্টফোনের গ্রাহকদের লেটেস্ট অ্যানড্রয়েডের এক্সপেরিয়েন্স দিতে। এছাড়াও এই ফোনগুলি প্রিলোডেড থাকবে গুগুল অ্যাপগুলির গো এডিশান।

জানা যাচ্ছে মাইক্রোম্যাক্স ভারত গো তে থাকবে ৪.৫ LCD ডিসপ্লে। ফোনের ভিতরে থাকবে কোয়াড-কোর মিডিয়াটেক প্রসেসার। সাথে থাকবে 1GB RAM আর 8GB ইন্টারনাল স্টোরেজ।

এই ফোনে প্রিলোডেড গুগুল অ্যাপসের মধ্যে অন্যতম ফাইলস গো। যা আপনার নিয়মিত আপনার ফোনের ইন্টারনাল মেমোরির অপ্রয়োজনীয় ফাইল ডিলিট করতে সাহায্য করবে। এছাড়াও এই ফোনে রয়েছে 5MP সেলফি ক্যামেরা ও 5MP রিয়ার ক্যামেরা। রিয়ার ক্যামেরার সাথে রয়েছে LED ফ্ল্যাশ।

প্রি বুকিং শুরু হল Galaxy S9 আর Galaxy S9+, বিক্রি শুরু ১৬ মার্চ

আশা করা হচ্ছে এই ফোনের দাম হবে প্রায় ৫০০০ টাকা। এই ফোনের সাথেই গুগুল তাদের পোডিয়ামে লঞ্চ করেছে Lava Z50। মনে করা হচ্ছে এই ফোনটিও লঞ্চ হবে আগামি মার্চেই।

Read more about:
English summary
Micromax Bharat Go is an Android Oreo (Go Edition) that was showcased at the MWC 2018 tech show. The smartphone is believed to be launched in India by March and might be priced around Rs. 5,000. We can expect to know more details in the coming days.

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়