পরের আপডেটেই নতুন আই ট্র্যাকিং সিস্টেম আসছে Windows 10 এ

By: Satyaki Bhattacharyya

Windows 10এর পরবর্তী ভার্সানেই আসতে চলেছে আই ট্রাকিং ফিচার। Microsoft এর তরফে নিশ্চিত করা হয়েছে এই খবরের সত্যতা। কোম্পানি আরও জানিয়েছে বাজারের বহু ট্র্যাকিং ডিভাইস সাপোর্ট করবে এই নতুন ফিচার।

পরের আপডেটেই নতুন আই ট্র্যাকিং সিস্টেম আসছে Windows 10 এ

ALS এর মতো নিউরোমাসকুলার রোগে যাঁরা ভুগছেন তাদের কথা মাথায় রেখেই এই নতুন প্রযুক্তি বানিয়েছে Microsoft। প্রাক্তন NFL খেলোয়াড় স্টিভ গ্লিয়েসন এর জন্য বানানো এই টেকনলজি ব্যাবহার করেই বানানো হয়েছে এই নতুন ফিচার।

ALS এর মতো রোগ যাদের আছে তারা শুধুই নিজেদের চোখ ও মুখের পেশিগুলিকে নাড়াতে পারেন। Maicrosoft এর এই নতুন ফিচারের মাধ্যমে সেই সমস্ত রুগীরা নিজেদের চোখ নাড়িয়ে কম্পিউটার ব্যাবহার করতে পারবেন।

দুটো আলাদা মাপে সম্ভবত বাজারে আসতে চলেছে নতুন iPhone

Microsoft এর তরফে জানানো হয়েছে, " এই নতুন ফিচারের মাধ্যমে যারা শারীরিক প্রতিবন্ধকতার কারনে আগে কম্পিউটার ব্যাবহার করতে পারতেন না তারা এখন নিজেদের চখ নাড়িয়ে কম্পিউটার ব্যাবহার করতে পারবেন। Tobii 4C এর মতো আই ট্র্যাকার থাকলেই এই ফিচার ব্যাবহার কিরা যাবে Windows 10-এ।"



Read more about:
English summary
Microsoft is working on a feature for upcoming Windows 10 update that will help patients with neuromuscular diseases control the computer.
Please Wait while comments are loading...

Social Counting