অ্যাজর লোকেশন বেসড সার্ভিস লঞ্চ করল মাইক্রোসফট

By: Sabyasachi Chakraborty

নতুন একটা ক্লাউড প্লাটফর্ম। Azure Location Based Services লঞ্চ করল মাইক্রোসফট। এতে থাকবে লোকেশন ক্যাপাবিলিটি, মাইক্রোসফটের অ্যাজুর ক্লাউড প্লাটফর্মের সঙ্গে সংযুক্ত থাকবে এটি। মূলত ইন্ডাস্ট্রি বেসড এই প্লাটফর্মটি।

অ্যাজর লোকেশন বেসড সার্ভিস লঞ্চ করল মাইক্রোসফট

নতুন এই লোকেশনের ক্ষমতা ক্লাউড ডেভেলপার্সদের শিল্পের ক্ষেত্রে জিওগ্রাফিকাল ডেটা এবং স্মার্ট সিটি ও IoT বা ইন্টারনেট অফ থিংসের বিষয়ে সাহায্য করবে।

অ্যাজুর IoT, মাইক্রোসফটের ডিরেক্টর স্যাম জর্জ জানান, সরকারি, বেসরকারি এবং automotive OEM গুলিকে হাত হাত মিলিয়ে চলার একটা ব্যবস্থা করছে মাইক্রোসফট। মোবিলিটির সমস্যারও সমাধান করা হচ্ছে। আর গোটাটাই করা হচ্ছে মাইক্রোসফটের ইন্টেলিজেন্ট ক্লাউড প্লাটফর্মের মাধ্যমে।

মাইক্রোম্যাক্সের সঙ্গে হাত মেলালো ভোডাফোন, এন্ট্রি লেভেল স্মার্টফোনে ক্যাশব্যাক অফার

মাইক্রোসফট আরও জানিয়েছে, TomTom Telematics এই পরিষেবার প্রথম অফিশিয়াল পার্টনার। ক্রিটিকাল লোকেশন এবং রিয়েল টাইম ট্রাফিক ডেটা তো মিলছেই সঙ্গে অ্যাডভান্সড লোকেশন এবং ম্যাপিং ক্যাপাবিলিটিস।

২০১৮ সালে বাজারে আসছে Azure LBS। তিরিশটিরও বেশি ভাষায় বিশ্বজুড়ে আসছে এটি।

মাইক্রোসফট ক্লাউডের দুনিয়ায় প্রবেশের সঙ্গে সঙ্গে নিয়ে আসছে ICONIQ। এটি একটি চিনা ইলেকট্রিক গাড়ি সংস্থা। আগামী দিনে অ্যাজুর ক্লাউডে আরও অনেক পার্টনার পাচ্ছে মাইক্রোসফট।

ম্যানুফ্যাকচারিং, হেল্থকেয়ার থেকে অটোমোটিভ ট্র্যাক অ্যাসেট, ক্লাউডে এন্টারপ্রাইজ কাস্টমার্স লোকেশন ক্যাপাবিলিটি থাকছে এই পরিষেবায়।

এছাড়াও টমটম হাইপার অ্যাকুরেট লোকেশন ডেটারও সুবিধা পাবেন গ্রাহকরা।

Read more about:
English summary
Microsoft said that TomTom Telematics, will be the first official partner for the service, supplying critical location and real-time traffic
Please Wait while comments are loading...

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়