এই বছরেই কম দামে সার্ফেস ট্যাব বাজারে আনবে মাইক্রোসফট: রিপোর্ট

|

বহুদিন ধরেই কম দামের সার্ফেস ট্যাব বানানোর কাজে মন দিয়েছিল মাইক্রোসফট। এই বছরেই কম দামের সার্ফেস ট্যাব লঞ্চ করতে পারে মার্কিন কোম্পানিটি। আশা করা হচ্ছে ৪০০ ডলারের আশেপাশে হবে এই ট্যাবের দাম। আইপ্যাডের সাথে প্রতিযোগিতায় টিকে থাকতে এই ট্যাব লঞ্চের সিদ্ধান্ত নিয়েছে মাইক্রোসফট। এখন সার্ফেস ট্যাবের দাম শুরু হয় ৭৯৯ ডলার থেকে। তাই বেশিরভাগ গ্রাহকই সেই ট্যাব কিনে উঠতে পারেন না।

এই বছরেই কম দামে সার্ফেস ট্যাব বাজারে আনবে মাইক্রোসফট: রিপোর্ট

 

তবে এখনকার সার্ফেস প্রো এর মতো এতো ভালো কনফিগারেশান দেখা যাবে না বলেই জানানো হয়েছে ঐ রিপোর্টে। এছাড়াও এই মডেলের ওজন আগের থেকে কমহলেও থাকবে কম ব্যাটারি ক্যাপাসিটি। ব্লুমবার্গের রিপোর্টে আরও বলা হয়েছে ১০ ইঞ্চি ডিসপ্লে থাকবে কম দামের এই সার্ফেস ট্যাবে।

64GB ও 128GB স্টোরেজ অপশানে পাওয়া যাবে নতুন এই সার্ফেস ট্যাব। এছাড়াও এই ট্যাবে থাকবে LTE, USB Type-C সাপোর্ট। এছাড়াও থাকবে সার্ফেস ট্যাবেন সিগনেচার কিকস্ট্যান্ড। এর মাধ্যমেই সহজে ভিডিও কল ও টাইপিং করা যাবে এই ট্যাবে। উইন্ডোজ ১০ প্রিলোডেড থাকবে নতুন এই সার্ফেস ট্যাবে।

ব্লুমবার্গ আরও জানিয়েছে শিক্ষাক্ষেত্রে ট্যাবের ব্যাহরের কথা মাথায় রেখেই মাইক্রোসফট নতুন এই ট্যাব তৈরী করেছে। এই মুহুর্তে এই বাজারে একচ্ছত্র আধিপত্য দেখাচ্ছে গুগুলের ক্রোমবুক। আমেরিকার ৬০ শতাংশ স্কুলের ব্যাবহার করা হয় এই গুগুলের এই নোটপ্যাড। এছাড়াও ছাত্রদের কথা মাথায় রেখে কম দামে ট্যাবলেট তৈরীর পাশাপাশি মাইক্রোসফট কম দামে তৈরী করছে টাইপ কভার, স্টাইলাস, সার্ফেস ব্র্যান্ডেড মাউস ইত্যাদি।

এবার এই অসাধ্য সাধন করল গুগুল, জানলে চমকে উঠবেন

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Microsoft is reportedly working on a line of low-cost Surface tablets that could be launched by the end of this year. They will apparently be priced at $400 onwards

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X