নোকিয়া অ্যান্ড্রয়েড স্মার্টফোনের দিকে ঝুঁকেছেন লক্ষাধিক মানুষ, প্রমাণ নোকিয়া মোবাইল সাপোর্ট অ্যাপে

By: Sabyasachi Chakraborty

এই বছরেই শুরু করে এইচএমডি গ্লোবাল ইতিমধ্যেই বাজারে এনে ফেলেছে Nokia 6, Nokia 8, Nokia 5 এবং Nokia 3। এছাড়াও বছর শেষে Nokia 2 এবং Nokia 9 আনার ভাবনাও রয়েছে।

নোকিয়া অ্যান্ড্রয়েড স্মার্টফোনের দিকে ঝুঁকেছেন লক্ষাধিক মানুষ, প্রমাণ

ব্র্যান্ড নেম, তার সঙ্গে ঠিকঠাক দাম, এই দুটো কারণেই আমরা জানি প্রচুর মানুষ নোকিয়ার দিকে ঝুঁকেছেন। কিন্তু বিক্রিবাটা কত হচ্ছে, তা নিয়ে সংস্থার তরফে এখনও সেভাবে কিছু জানানো হয়নি। তবে HMD Global নিশ্চয়ই জানে, বাজারে প্রতিযোগিতা বেশ কঠিন।

অবশ্যই এটা ঠিক যে স্যামসাং বা অ্যাপলের মতো সংস্থার সঙ্গে পাল্লা দেওয়া নোকিয়ার পক্ষে এখনই অন্তত বেশ কঠিন। কিন্তু সব সংস্থাই তো এদেরকেই প্রতিযোগি হিসেবে ধরতে চাইবে, সেটাই স্বাভাবিক।

অ্যান্ড্রয়েড বিটায় একগুচ্ছ নতুন ইমোজি আনতে চলেছে হোয়াটসঅ্যাপ

Nokioteca-র সেপ্টেম্বরের রিপোর্টে এইচএমডি-র চিফ মার্কেটিং অফিসার পেক্কা রান্টাল ফোনের বিক্রিবাটা নিয়ে তো বেশ সন্তোষই প্রকাশ করেছেন। কয়েক লক্ষ ফোন বিক্রি হয়েছে বলে দাবি করেছেন তিনি। ফিচার ফোন বিক্রি হয়েছে প্রায় এক কোটি।

NokiaPowerUser রিপোর্টে এই দাবির সত্যতা মিলেছে। গুগল প্লে স্টোরেই রয়েছে নোকিয়া মোবাইল সাপোর্ট অ্যাপ। দেখা যাচ্ছে দশ থেকে পঞ্চাশ লক্ষ অ্যাপ ডাউনলোড হয়েছে এই কটা মাসে। এর থেকে অনায়াসে বোঝা যায়, ঠিক কত ফোন বিক্রি হয়ে থাকতে পারে।

আর তাছাড়া যেখানে নোকিয়া অ্যান্ড্রয়েডের ওরিও আপডেট ওয়ালা ফোন বাজারে আনতে পারছে, সেখানে এই বিক্রিবাটা নিয়ে অবাক হওয়ার কিছু নেই। অক্টোবরের শেষেই এই আপডেটের নোকিয়া এইট বাজারে আসছে। এ বছরের শেষে বাকি ফোনগুলিতেও অ্যান্ড্রয়েডের এই আপডেট এসে যাচ্ছে।



Read more about:
English summary
It becomes clear that millions of Nokia Android smartphones have been sold by HMD Global since the debut of these phones.
Please Wait while comments are loading...

Social Counting