এয়ারটেল, ভোডাফোনের পর এবার দাম বাড়াচ্ছে জিও

By Gizbot Bureau
|

সাম্প্রতিক ইতিহাসে রিলায়েন্স জিও ভারতের একমাত্র টেলিকম যা লাভে চলে। সম্প্রতি ক্ষতির হাত থেকে বেরিয়ে আসতে পরিষেবার দাম বাড়ানোর ঘোষণা করেছিল ভোডাফোন আইডিয়া আর এয়ারটেল। একই পথে হেঁটে এবার পরিষেবার দাম বাড়ানোর ঘোষণা করল রিলায়েন্স জিও। চলতি সপ্তাহে বিবৃতি প্রকাশ করে জিও জানিয়েছে আগামী কয়েক সপ্তাহের মধ্যেই চয়েস কল ও ডেটা ব্যবহারে গ্রাহককে আগের থেকে বেশি খরচ করতে হবে।

 
এয়ারটেল, ভোডাফোনের পর এবার দাম বাড়াচ্ছে জিও

জিও জানিয়েছে, “মূল্যবৃদ্ধির প্রভাব যেন গ্রাহকের ডেটা ব্যবহারে প্রভাব না ফেলে সেই কথা মাথায় রেখেই দাম বাড়ানো হবে।“

জিও সত্যিই দাম বাড়ালে হালে পানি পাবে এয়ারটেল ও ভোডাফোন আইডিয়ার মতো প্রতিযোগী কোম্পানিগুলি। ইতিমধ্যেই ১ ডিসেম্বর থেকে পরিষেবার দাম বাড়ানোর ঘোষণা করে দিয়েছে এয়ারটেল ও ভোডাফোন আইডিয়া। এই অবস্থায় জিও যদি দাম না বাড়ায় এক ধাক্কায় অনেকটা গ্রাহক হারানোর হয় থেকে যাচ্ছে এই দুই কোম্পানির। তাই দাম বাড়িয়ে আদতে প্রতিযোগীদের একটু স্বস্তি দিল মুকেশ আম্বানির কোম্পানি।

যদিও পরিষেবার দাম কত বাড়ানো হবে সেই বিষয়ে বিশেষ কোন তথ্য সামনে আসেনি। দাম বাড়ানোর ঘোষণা হলে কোন টেলিকম কোম্পানি পরিষেবার দামা কতটা বাড়াবে সেই তথ্য জানানো হয়নি।

পৃথকভাবে, রিলায়েন্স জিওর এক মুখপাত্র জানিয়েছেন, টেলিকম অপারেটরদের পরিষেবার মূল্য নির্ধারণের যে কোনও নিয়ন্ত্রক পদক্ষেপের সাথে সম্মতি রেখে সংস্থা শুল্ক বাড়িয়ে দেবে। তিনি গণমাধ্যমের প্রতিবেদনের কথা উল্লেখ করছিলেন যে, সরকার শিকারি মূল্য রোধ করতে টেলিকম শুল্কের জন্য একটি তল মূল্য প্রবর্তনের পরিকল্পনা করছে।

এখনও প্রতিদ্বন্দ্বী যারা 2 জি নেটওয়ার্ক পরিচালনা করছে তার প্রতিদ্বন্দ্বীদের নির্দেশিত বিবৃতিতে রিলায়েন্স জিওর তরফ থেকে সরকারকে ডিজিটাল ভারতের লক্ষ্য অর্জনের জন্য একটি '২জি মুক্ত’ নীতি নির্ধারণের আহ্বান জানিয়েছে। জিও একমাত্র টেলিকম নেটওয়ার্ক যাদের গোটা দেশে ৪জি নেটওয়ার্ক রয়েছে।'

Most Read Articles
Best Mobiles in India

English summary
Mobile Tariffs To Spike From December 1

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X