আধার কার্ডের সঙ্গে প্যান কার্ড লিঙ্গ কীভাবে: চলতি বছরেই এটাই সবচেয়ে বেশি সার্চ গুগলে

By: Sabyasachi Chakraborty

২০১৭ প্রায় শেষ। বিভিন্ন ক্যাটিগরিতে, কীরকম কী খোঁজের ঘনঘটা, সেই সংক্রান্ত নানান রিপোর্ট ছড়াচ্ছে বাজারে।

আধার কার্ডের সঙ্গে প্যান কার্ড লিঙ্গ কীভাবে

সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগল ইতিমধ্যেই বেশ কিছু ডিটেলস প্রকাশ করেছে। হাউ টু সেকশনে, এদেশে দুটি মূল প্রশ্নই হাতড়ে বেড়িয়েছেন সাধারণ মানুষ। আর তারমধ্যে একটি, আধার কার্ডের সঙ্গে প্যান কার্ডের লিঙ্ক করাবো কীভাবে। এরপরেই রয়েছে, কী করে জিও ফোন বুক করব। আর তারপর? এদেশে কীকরে বিটকয়েন কিনব।

নিঃসন্দেহে আধার কার্ড বাধ্যতামূলক হওয়ায় চাপ এক্ষেত্রে বেড়েছে। ব্যাঙ্ক অ্যাকাউন্ট হোক, মোবাইল বা প্যান। ডেডলাইনের মধ্যে কাজ সারতে হুড়োহুড়ি শুরু করে দিয়েছিলেন অনেকে। স্বাভাবিকভাবেই সেই কাজ কী করে হবে, সে প্রশ্নের উত্তর খোঁজার ঠিকঠাক জায়গা ইন্টারনেট।

রিলায়েন্স জিও ফোনের ক্ষেত্রে বলা যায়, এদেশে 4G VoLTE ফিচার ফোন এই প্রথম লঞ্চ হল। ঠিকঠাক দাম, আর যেহেতু এটা ফিচার ফোন, তাই ভয়েস কম্যান্ডও করা যাচ্ছে এতে। অগাস্টের ২৪ তারিখে প্রথম ব্যাচের বুকিং হয়। প্রথম ব্যাচেই ৬০ লক্ষেরও বেশি বুকিং করিয়ে রেকর্ড গড়েছে জিও।

ইউজারদের কাছে টানতে নিউজ ফিডে আরও অনেক ভিডিওর ব্যবস্থা করছে ফেসবুক

বুকিং-এর বহর যখন এতই, স্বাভাবিক ভাবেই বোঝা যাচ্ছে, কীভাবে বুকিং হবে তা প্রচুর মানুষ খুঁজে বেড়িয়েছেন। কিংবা বুকিং-এর পর স্টেটাস চেকের বিষয়টিও সার্চ হয়েছে।

সবথেকে বড় ব্যাপার এই ফোনের দাম ০। গ্রাহকদের হাজার দেড়েক টাকা সিকিওরটি ডিপোজিট হিসেবে রাখতে হচ্ছে। কিছু নিয়ম কানুন মেনে তিন বছর পর এই টাকাটা আবার ফেরতও মিলবে। অবশ্যই কিছু নুন্যতম টাকা তো রিচার্জ করতেই হবে। সেক্ষেত্রে বলা হয়েছে প্রতি বছর দেড় হাজার টাকার রিচার্জের কথা বলা হয়েছে। এরমধ্যে ৫০০ বুকিং-এর আগে, আর বাকি বুকিং-এর পরে দিতে হবে।

Read more about:
English summary
Google has revealed the most searched queries in 2017 and ‘How to link Aadhaar card with PAN card’ tops the list.
Please Wait while comments are loading...

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়