লঞ্চ হল Moto X4, রইলো সব খবর

By: Satyaki Bhattacharyya

বহু প্রতীক্ষার পর অবশেষে লঞ্চ হলো Moto X4। IFA 2017 তে লঞ্চ হল এই বহু প্রতিক্ষিত স্মার্টফোনটি।

লঞ্চ হল Moto X4, রইলো সব খবর

Moto X4 এর প্রধান আকর্ষন হল ফোনের ডুয়াল ক্যামেরা। কোম্পানির মতে এই ক্যামেরার মাধ্যমে রিয়েল টাইম ডেপ্ত এফেক্ট ক্যাপচার করা সম্ভব এই ক্যামেরার মাধ্যমে। এছাড়াও এই ক্যামেরার মাধ্যমে আপনি বিভিন্ন জিনিস ও জায়গাকে সনাক্ত করতে পারবেন । এছাড়াও বারকোড আর QR কোডও স্ক্যান করা যাবে এই ক্যামেরার মাধ্যমে।

ডিজাইন ও ডিসপ্লে
   

ডিজাইন ও ডিসপ্লে

গ্লাস ও মেটাল ডিজাইনে বেশ ঝাঁ চকচকে লুক পেয়েছে Moto X4। ফোনের সামনে ও পিছনে দুদিকেই রয়েছে Gorilla Glass এর সুরক্ষা। পিছনের দিকে একটু টোল খেয়ে উপরে উঠে এসেছে ফোনের ডুয়াল রিয়ার ক্যামেরা। Moto X4 এর ৫.২ ইঞ্চি ডিসপ্লের রেসোলিউশান 1080p।

হার্ডওয়ার ও স্পেসিফিকেশান
   

হার্ডওয়ার ও স্পেসিফিকেশান

Moto X4 এর ভিতরে রয়েছে অক্টাকোর 2.2GHz Snapdragon 630 প্রসেসার। 32GB ভেরিয়েন্টে 3GB RAM ও 64GB ভেরিয়েন্টে 4GB RAM থাকবে এই ফোনে। এছাড়াও এই ফোনে আছে 3000 mAh ব্যাটারি।

টার্বো চার্জিং-এর মাধ্যমে ১৫ মিনিট চার্জ করলেই ৬ ঘন্টা চলবে এই ফোন। ফোনের অপারেটিং সিস্টেম Android 7.1.2 Nougat। এছাড়াও ফোনে আছে 4G LTE, Wi-Fi, Bluetooth 5.0, NFC, GPS, 3.5mm অডিও জ্যাক আর USB Type-C পোর্ট।

আগেই জানানো হয়েছে Moto X4-এ থাকছে ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও ডুয়াল অটোফোকাস পিক্সেল সহ ডুয়াল সেট-আপ ক্যামেরা।

12MP প্রাইমারি ক্যামেরা আর 8MP সেকেন্ডারি ক্যামেরার মাধ্যমে বোকে একেক্ট তোলা সম্ভব হবে এই ক্যামেরার মাধ্যমে। ল্যান্ডমার্ক ডিটেকশানের মাধ্যমে গ্রাহকরা সহজেই পেয়ে জাবেন লোকেশান ডিটেলস। Moto X4-এর ফ্রন্ট ক্যামেরা 16MP। সাথে থাকছে LED ফ্ল্যাশ।

জলদি বাজারে আসবে ZTE -এর ৫টি বাজেট স্মার্টফোন

Amazon Alexa ও অন্যান্য ফিচার
   

Amazon Alexa ও অন্যান্য ফিচার

Moto X4 এ আছে Amazon Alexa যার মাধ্যমে আপনার ডিভাইস লক হয়ে থাকলেও ভোয়েশ কমান্ডের মাধ্যমে আপনি তা ব্যাবহার করতে পারবেন। এছাড়াও Moto X4 এ থাকছে মোটো কি, কুইক স্ক্রিনশট আর একটি নতুন ওয়ারলেস অডিও স্ট্রিমিং সিস্টেম।

মোটো কি এর মাধ্যমে গ্রাহকেরা ফোনে একটি ক্লিক করে তাদের কম্পিউটারে খুলে ফেলতে পারবেন পাসওয়ার্ড প্রোটেক্টেড ওয়েবসাইট। কুইক স্ক্রিনশটের মাধ্যমে স্ক্রিনের উপর তিন আঙ্গুল দিয়ে একবার ট্যাপ করলেই নিতে পারবেন স্ক্রিনশট। আর ওয়ারলেস অডিও স্ট্রিমিং সিস্টেমের মাধ্যমে একসাথে চারটি ব্লুটুথ ডিভাইসের সাথে কানেক্ট করতে পারবেন আপনার ফোনটিকে।

কত দাম? কোথাইয় পাবেন?
   

কত দাম? কোথাইয় পাবেন?

সুপার ব্ল্যাক ও স্টারলিং ব্লু এই দুটি রঙ-এ লঞ্চ হয়েছে Moto X4। ইউরোপে ফোনের বেস ভেরিয়েন্টের দাম রাখা হয়েছে €399 (প্রায় ৩০,৩০০ টাকা)। খুব শিঘ্রই তা পাওয়া যাবে পৃথিবীর অন্যান্য দেশে।



English summary
Moto X4 has been launched at the IFA 2017 tech show with interesting features and specifications.
Please Wait while comments are loading...

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়