দীপাবলির আগেই ধামাকা অফার নিয়ে ই-কমার্স দুনিয়ায় প্রবেশ করছেন মুকেশ আম্বানি

|

২০১৯ সালের দীপাবলী ভারতবাসীর কাছে অন্য রকম হতে চলেছে। দীপাবলির ঠিক আগেই বাম্পার সেল নিয়ে ই-কমার্স দুনিয়ায় প্রবেশ করবেন ভারতের এক নম্বর শিল্পপতি মুকেশ আম্বানি। গোটা দেশে মোট ই-কমার্স ব্যবহার ৩০ শতাংশ দীপাবলির সময় হয়। তাই এই সময়ে বাজারে আসার সিদ্ধান্ত নিয়েছেন মুকেশ। দীপাবলির ঠিক আগেই ই-কমার্স সার্ভিস লঞ্চ করবে রিলায়েন্স ইন্ডাট্রিজ লিমিটেড। এই মুহুর্তে ভারতের বাজারে অ্যামাজন ও ফ্লিপকার্টের মধ্যে প্রতিযোগিতা চললেও ই-কমার্স দুনিয়ায় রিলায়েন্সের প্রবেশ নিঃসন্দেহে দীপাবলির আগে প্রতিযোগিতা আরও কঠিক করে তুলবে।

দীপাবলির আগেই ধামাকা অফার নিয়ে ই-কমার্স দুনিয়ায় প্রবেশ করছেন মুকেশ আম্

 

সম্পূর্ণ নতুন মডেলে ভারতের ই কমার্স জগতে পা রাখতে চলেছে মুকেশ আম্বানির রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড। সম্প্রতি রিলায়েন্স গ্রুপের চেয়ারম্যান মুকেশ আম্বানি সম্পূর্ণ নতুন মডেলের এই ই-কমার্স পরিষেবা লঞ্চের ঘোষণা করেছে। তিনি জানিয়েছেন নতুন মডেলের কয়েক কোটি গ্রাহক ও দোকানদার লাভবান হবেন।

“ সারা দেশে 3 কোটি দোকানদার এই পরিষেবার ফলে উপকৃত হবেন।” সম্প্রতি কলকাতায় এই কথা জানিয়েছেন মুকেশ আম্বানি।

তিনি বলেছিলেন, “ পশ্চিমবঙ্গে এক কোটির বেশি সক্রিয় জিওব্যবহার করেন। 'জিও পয়েন্ট’ এর মাধ্যমে গ্রামীণ এলাকায় সরাসরি ই-কমার্স ব্যবসার পরিষেবা পৌঁছে দেওয়া যাবে। সারা দেশের সাথে এর ফলে উপকৃত হবেন গ্রামীণ বাংলার নাগরিকরা।”

মুকেশ আম্বানি আরও বলেন, জিও পয়েন্ট এর মাধ্যমে সারা রাজ্যের সব গ্রামে পৌঁছে যাবে জিও ই-কমার্স পরিষেবা।

ভারতের সবথেকে ধনী ব্যক্তি জানিয়েছেন, “ ইতিমধ্যে পশ্চিমবঙ্গে ২৮,০০০ কোটি টাকা লগ্নি করেছে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড। যা ভারতে কোম্পানির মোট লগ্নির ১০ শতাংশ। রাজ্যে ডিজিটাল বিপ্লব আনতে আরও 10,000 টাকা লগ্নি করবে কোম্পানির টেলিকম শাখা।”

আম্বানি জানিয়েছে অপটিক ফাইবার কানেকশন এর মাধ্যমে সারা রাজ্যে ইন্টারনেট কানেকশনে বিপ্লব আনবে জিও। জিওর নতুন ব্রডব্যান্ড পরিষেবা ব্যবহার করে এই রাজ্যে প্রত্যেকটি বাড়ি স্মার্ট হোম এ পরিণত হবে বলে আশা প্রকাশ করেছেন তিনি।

শীঘ্রই বাণিজ্যিকভাবে শুরু হবে কোম্পানির ফাইবার অপটিক ব্রডব্যান্ড পরিষেবা জিও গিগাফাইবার। এই কানেকশন এর সাথে 100 Mbps স্পিডে ব্রডব্যান্ড ব্যবহার এর সাথেই গ্রাহক জিও টিভি, ভয়েস কলিং ও ও একাধিক স্মার্ট হোম ডিভাইস ব্যবহার করতে পারবেন। ইতিমধ্যে সারা দেশে একাধিক শহরে প্রিভিউ অফারে জিও গিগাফাইবার পরিষেবা শুরু হয়েছে। বাণিজ্যিকভাবে গিগা ফাইবার লঞ্চ এখন সময়ের অপেক্ষা।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Mukesh Ambani to make e-commerce debut during Diwali's bumper deal frenzy

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X