২৫ ফেব্রুয়ারি বাজারে আসছে নতুন নোকিয়া ফোন, আমন্ত্রণ জানিয়েছে এইচএমডি গ্লোবাল

Posted By: Sabyasachi Chakraborty

সামনেই আসছে MWC 2018। আর সে কারণেই Samsung, Sony, এবং Xiaomi-র মতো অনেক সংস্থাই নতুন ফোনের কথা ইতিমধ্যেই ঘোষণা করে দিয়েছে। এখন HMD Global ও জানিয়ে দিল ২৫ ফেব্রুয়ারি নতুন ফোন বাজারে আনছে তারা। লঞ্চ ইভেন্টের ইনভিটেশনও পাঠিয়ে দিয়েছে সংস্থা। স্পেনের বার্সেলোনায় হবে এই অনুষ্ঠান। সংস্থার চিফ প্রডাক্ট অফিসার জুহো সার্ভিকাস ট্যুইট করেছেন, ফ্যানেদের জন্য ভাল কিছু আনছে এইচএমডি গ্লোবাল।

২৫ ফেব্রুয়ারি বাজারে আসছে নতুন নোকিয়া ফোন, আমন্ত্রণ জানিয়েছে এইচএমডি

অনেকের নিশ্চয়ই মনে আছে এই গত বছর MWC-তে বেশ কিছু ফোন বাজারে এনেছিল নোকিয়া। Nokia 6, Nokia 5, Nokia 3-র সঙ্গে Nokia 3310 ফিচার ফোনও এসেছিল।MWC 2018-তে মনে করা হচ্ছে ফ্ল্যাগশিপ Nokia 9 এবং Android Oreo বেসড Nokia 1 লঞ্চ করতে পারে সংস্থা। চিনের বাজারে অফিশিয়াল Nokia 6 –এর ২০১৮ ভার্সানের কথাও জানানো হতে পারে।

গত বছর চিনের বাজারে আসে নোকিয়া ৬। পরে তা গ্লোবালি লঞ্চ করে। এছাড়াও Nokia 7 যাতে সবার হাতে আসে সেকথাও ঘোষণা হতে পারে। বর্তমানে এটি এক্সক্লুসিভলি চিনেই মেলে। এই সব ছাড়াও Nokia 3310 4G ভেরিয়েন্টও বাজারে আসার সম্ভাবনা। এই ডিভাইস ইতিমধ্যেই TENAA certification পয়েছে, এটা Android-based YunOS –এর।

ডিলিটেড হোয়াটসঅ্যাপ মেসেজ পড়বেন কীভাবে

তবে আমাদের সবার নজর অবশ্যই নোকিয়া ৯ এবং ১-এর দিকে। আগেই কানাঘুষো রয়েছে নোকিয়া ৯-এর ডুয়াল সেলফি ক্যামেরা, অটোফোকাস, এফএইচডি সাপোর্ট এবং edge-to-edge স্ক্রিন সঙ্গে minimal bezels। আর নোকিয়া ১ অ্যান্ড্রয়েড গো-এর প্রথম স্মার্টফোন।

এবার আসা যাক নোকিয়ার ইনভিটেশনের কথায়। সেখানে লেখা ছিল "Welcome Home" এবং "Join us at the Home of Nokia Phones"। হাউজ কি রেজিস্ট্রেশনের কথাও বলা আছে। ব্যাকগ্রাউন্ড ইমেজে দেখা যাচ্ছে, কয়েকজন তাদের বাড়িতে হাসি হাসি মুখ নিয়ে বসে। সুতংরাং নির্দিষ্ট করে কিছু বলা নেই। তবে ধরে নেওয়া যেতেই পারে, সামনেই বাজার কাঁপাবে এইচএমডি গ্লোবাল।

Read more about:
English summary
HMD Global is expected to launch the flagship Nokia 9, Android Oreo (Go Edition) based Nokia 1 and Nokia 3310 4G variant. The company could also announce the global availability of Nokia 6 (2018).

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়