শুরু হল নোকিয়া ২-এর প্রি-অর্ডার

By: Satyaki Bhattacharyya

গত সপ্তাহেই দিল্লিতে লঞ্চ হয়েছে নোকিয়া ২। যদিও কোম্পানি আগেই নোকিয়া ৩,৫,৬,৭ ও ৮ বিশ্বব্যাপী বাজারে এনেছে কিন্তু নোকিয়া ২ কোম্পানির সবথেকে সস্তা ফোন।

শুরু হল নোকিয়া ২-এর প্রি-অর্ডার

লঞ্চ ইভেন্টে কোম্পানি জানিয়েছিল বিশ্বব্যাপী নোকিয়া ২ এর দাম হবে ৯৯ ইউরোর (৭,৫০০ টাকা) আশেপাশে। কিন্তু বিভিন্ন দেশে ফোনটির দাম আলাদা হবে বলেই জানিয়েছে কোম্পানি। ভারতে নোকিয়ার নতুন এই ফোনের দাম কত হবে তা বলে এখনি সম্ভব না হলেও শোনা যাচ্ছে রাশিয়াইয় দাম কত হল।

রাশিয়ায় শুরু হয়েছে নোকিয়া ২ এর প্রি-অর্ডার। ফোনটির দাম রাশিয়ায় ৭,৯৯০ রাশিয়ান রুবেল (প্রায় ৮,৭৫৫ টাকা)। কোম্পানি আগেই জানিয়েছে নভেম্বরের মাঝের দিকে বিশ্বব্যাপী শুরু হবে নোকিয়া ২ এর বিক্রি।

খুব শিঘ্রই ভারতের বাজারেও আসতে চলেছে নোকিয়া ২। আশা করা যাচ্ছে গ্রাহকদের বিপুল চাহিদা মেটাতে ভারতে প্রস্তুতি নিচ্ছে নোকিয়া। কোম্পানি জানিয়েছে দেশব্যাপী ১,00,000 অফলাইন স্টোরে বিক্রি হবে এই ফোন।

আসুন দেখে নেওয়া যাক নোকিয়া ২-এর স্পেসিফিকেশান। এই ফোনে আছে ৫ ইঞ্চি HD (720x1280 pixels) ডিসপ্লে। সাথে গোরিলা গ্লাস ৩ এর সুরক্ষা। ফোনের চিপসেট Qualcomm Snapdragon 212। সাথে থাকবে 1GB RAM। নোকিয়া ২ এর স্টোরেজ 8 GB যা মাইক্রো এসডি কার্ডের সাহায্যে 128GB পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।

দারুন এক ফিচার এলো ফেসবুকে, দেখে নিন নতুন সেই ফিচার...

নোকিয়া ২ এ আছে ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা সাথে LED ফ্ল্যাশ। আর ৫ মেগাপিস্কেল সেলফি ফ্ল্যাশ। ফোনের অপারেটিং সিস্টেম Android 7.1.1 Nougat সাথে 4100 mAh ব্যাটারি। কোম্পানির দাবি এই ব্যাটারির মাধ্যমে গ্রাহকরা ২ দিন পর্যন্ত ব্যাটারি ব্যাক-আপ পাবেন নোকিয়া ২-এ। এছাড়াও নোকিয়া ২ -এ আছে 4G VoLTE, Wi-Fi 802.11 b/g/n, Bluetooth v4.1, GPS/ A-GPS, FM radio, Micro-USB আর 3.5mm হেডফোন জ্যাক।

কপার ব্ল্যাক, পেউটার ব্যাক আর পেউটার হোয়াইট রঙে পাওয়া যাবে নোকিয়া ২।



Read more about:
English summary
Nokia 2 has finally gone up for pre-orders in Russia and is now priced at RUB 7,990 (roughly Rs. 8,755).
Please Wait while comments are loading...

Social Counting