পাকাপাকিভাবে দাম কমলো নোকিয়া ৫ আর নোকিয়া ৮ -এর

By: Satyaki Bhattacharyya

দাম কমলো নোকিয়া ৫ ও নোকিয়া ৮ এর। আপনি যদি এই দুটি ফোনের কোন একটি কেনার পরিকল্পনা করে থাকেন তবে আপনার জন্য রয়েছে সুখবর। ভারতে পাকাপাকিভাবে এই দুটি ফোনের দাম কমেছে বলে জানা গিয়েছে।

পাকাপাকিভাবে দাম কমলো নোকিয়া ৫ আর নোকিয়া ৮ -এর

১০০০ টাকা দাম কমে নোকিয়া ৫ এর দাম হয়েছে ১২,৪৯৯ টাকা। ইতিমধ্যেই চালু হয়ে গিয়েছে এই নতুন দাম। ৮০০০ টাকা দাম কমে এখন নোকিয়া ৮ পাওয়া যাবে ২৮,৯৯৯ টাকায়। যদিও ইকমার্স সাইটে এখনো পুরোনো দামেই পাওয়া যাচ্ছে এই ফোনগুলি। ফলে এখন বাজার থেকে কিনলে পাওয়া যাবে এই নতুন দাম।

মোবাইল কংগ্রেসে তাদের নতুন ফোন লঞ্চের আগে এই দাম কমানোর সিদ্ধান্ত নিলো কোম্পানি। আসুন দেখে নেওয়া যাক ফোনদুটির স্পেসিফিকেশান।

পাকাপাকিভাবে দাম কমলো নোকিয়া ৫ আর নোকিয়া ৮ -এর

নোকিয়া ৫

নোকিয়া ৫ এ থাকছে ৫.২ ইঞ্চি ৭২০পি এইচডি আইপিএস এলসিডি ডিসপ্লে। এই ফোনেটির ভিতরেও থাকছে অক্টাকোর স্ন্যাপড্রাগন ৪৩০ চিপসেট। যদিও থাকবে ২ জিবি র‍্যাম আর ১৬ জিবি স্টোরেজ। এখেত্রেও মাইক্রো এসডি কার্ড ব্যাবহার করে ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ বাড়িয়ে নেওয়া যাবে।

পেটিএম পেমেন্ট ব্যাঙ্ক: যেভাবে ডেবিট কার্ড হাতে পাবেন

ছবি তোলার জন্য নোকিয়া ৫ এও থাকছে ১৬ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। ক্যামেরার সাথেও থাকছে ডুয়াল এলইডি ফ্ল্যাশ আর পিডিএএফ। সেলফি তোলার জন্য থাকছে একই ফ্রন্ট ফেসিং ৮ মেগাপিক্সেল ক্যামেরা। সামনে-পিছনে দুটি ক্যামেরাতেই থাকছে এফ/২.০ অ্যাপারচার। নোকিয়া ৬ এর নতো নোকিয়া ৫ এও চলবে অ্যানড্রয়েড ৭.০ নোগাট অপারেটিং সিস্টেম। এছাড়াও নোকিয়া ৬ এর মতোই নোকিয়া ৫ এও থাকছে ডুয়াল স্পীকার, এনএফসি, ওটিজি আর ফিঙ্গারপ্রিন্ট সেন্সার আর ফাস্ট চার্জিং সহ ৩০০০ এম এ এইচ ব্যাটারি।

পাকাপাকিভাবে দাম কমলো নোকিয়া ৫ আর নোকিয়া ৮ -এর

নোকিয়া ৮

ইউনিবডি ডিজাইন 6000-series aluminum-এ তৈরি। ৫.৩ ইঞ্চির 2K IPS LCD ডিসপ্লে, স্ক্রিন রেজোলিউশন 1440x2560 pixels এবং Gorilla Glass 5 protection। রয়েছে Snapdragon 835 SoC সঙ্গে ৪GB বা ৬GB র‌্যাম. ৬৪ এবং ১২৮ জিবি স্টোরেজ রয়েছে এতে। যা ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

১৩ মেগাপিক্সেল ডুয়াল লেন্স রিয়ার ক্যামেরা রয়েছে এতে। আরজিবি ও মোনোক্রোমে ছবি তোলা যাবে। ডুয়াল ক্যামেরা সেট আপে রয়েছে OIS, PDAF, IR rangefinder এবং f/2.0 অ্যাপারচার। ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। সঙ্গে PDAF, f/2.0 অ্যাপারচার ও ডিসপ্লে ফ্ল্যাশ।

নোকিয়া ৮-এর ৩০৯০ এমএএইচ ব্যাটারি। কোয়ালকম কুইক চার্জ ৩.০ সাপোর্ট। আপাতত Android 7.1.1 Nougat থাকলেও Android 8.0 Oreo-তে আপডেট করা যাবে বলে আশ্বাস দিয়েছে সংস্থা। এছাড়াও এতে রয়েছে 4G VoLTE, Wi-Fi 802.11ac, Bluetooth v5.0, USB 3.1 Type-C কানেক্টিভিটি এবং ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক।

Read more about:
English summary
Nokia has now revised the prices of Nokia 5 and Nokia 8 in India. The two devices are receiving a price cut of up to Rs. 8,000 on Nokia 8 and Rs. 1,000 on Nokia 5.

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়