২০১৮ শুরুতেই বাজারে আসছে নোকিয়া ৭

By: Sabyasachi Chakraborty

চিন থেকে কানাঘুষো আসছে। HMD Global সম্ভবত বিশ্বজুড়েই সম্ভবত আনতে চলেছে নোকিয়া ৭। এবং তা আনা হচ্ছে ২০১৮-র শুরুতেই। এই স্মার্টফোনের TA-1041 মডেল নম্বর।

২০১৮ শুরুতেই বাজারে আসছে নোকিয়া ৭

বিশ্বের সব দেশে এখনও পর্যন্ত নোকিয়া ৭ মিলছে না। গত অক্টোবরেই এটা অফিশিয়ালি জানিয়ে দেওয়া হয়েছিল। যদিও একইরকম ঘটনা ঘটেছিল নোকিয়া ৬-এর ক্ষেত্রেও। বেশ কয়েকমাস লেগে গিয়েছিল বিশ্বের সব দেশে সেই ফোন পৌঁছতে। নোকিয়া ৭ ও এগোচ্ছে একইরকম ভাবে।

আর এটা যদি সত্যি হয় তাহলে চিনের পর এবার সব জায়গাতেই মিলবে নোকিয়া ৭। এখনও পর্যন্ত যদিও ঠিক কবে ফোনটি বাজারে আসবে তার কোনও তথ্য নেই। তবে জানা গিয়েছে HMD Global ১৯ জানুয়ারি একটা বড়সড় ইভেন্টের আয়োজন করেছে।

কিন্তু সংস্থার তরফে সেখানে ঠিক কী প্রকাশ করা হবে, সে সম্পর্কে এখনও কোনও তথ্য নেই। তবে মনে করা হচ্ছে সেখানে আবার নোকিয়া ৯-এর প্রকাশ হতে পারে। তবে ওই মঞ্চ থেকেই যদি নোকিয়া ৭-এরও কথা ঘোষণা করা হয়, তাহলে তো ভালই হয়।

শাওমি রেড মি ৫ প্লাসই কি আসলে রেডমি নোট ৫?

আরেকটি বিষয়ও ভাববার, তা হল এই ফোন ভারতে আদৌ মিলবে কি না। এর আগে HMD Global-এর চিফ মার্কেটিং অফিসার পেক্কা রেন্টালা জানিয়েছিলেন, নোকিয়া ৭ শুধুমাত্র চিনের গ্রাহকদের জন্যই ডিজাইন করা হয়েছে। ফলে ভারতের বাজারে সেই ফোন আনার কোনও সম্ভাবনা আপাতত নেই। কিন্তু গ্লোবাল ভেরিয়েন্টের এই ফোনে কিছু চেঞ্জ তো থাকতেই পারে।

চিনে আপাতত দুটি ভেরিয়েন্টে মিলছে এই ফোন। একটির দাম ২৪ হাজার ৪৪৩ টাকার মতোন, আরেকটি ২৬ হাজার ৩৯৯ টাকা প্রায়।

ডিভাইসের স্পেশিফিকেশন আরেকবার মনে করিয়ে দিই, 5.20-inch টাচস্ক্রিন ডিসপ্লে, রেজোলিউশন 1080 পিক্সেল, পিপিআই 1920 পিক্সেল 423 পিক্সেল প্রতি ইঞ্চি। 1.8GHz octa-core Qualcomm Snapdragon 630 প্রসেসর। 4GB বা 6G র‌্যাম এই ফোনের। ৬৪ জিবি স্টোরেজ, বাড়ানো যাবে ১২৮ জিবি পর্যন্ত।

নোকিয়া ৭-এর রিয়ার ১৬ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা। ফ্রন্টে ৫ মেগাপিক্সেল। Android 7.1.1 Nougat-এর ফোনে ৩০০০ এমএএইচ ব্যাটারি।

ডুয়াল সিমের এই ফোনে থাকছে Wi-Fi, GPS, Bluetooth, NFC, 3G, এবং 4G. Sensors। এছাড়াও Compass Magnetometer, Proximity sensor, Accelerometer, Ambient light sensor এবং Gyroscope থাকছে এতে। চেহারায় এটি 141.20 x 71.40 x 7.90।

Read more about:
English summary
According to latest rumors coming out of China, it seems HMD Global is set to launch Nokia 7 globally in early 2018.
Please Wait while comments are loading...

Social Counting

Bengali Gizbot আপনাকে নটিফিকেশন পাঠাতে চায়