গোল্ড কপার কালারে নোকিয়া ৮-এর নতুন লুক

By: Sabyasachi Chakraborty

নতুন রঙে বাজারে আসতে চলেছে নোকিয়া ৮। অন্তত বাজারে হাওয়া এমনই ছড়িয়েছিল। সে হাওয়া যে খুব একটা মিথ্যে নয়, তার প্রমাণ মিলেছে। পরিচিত টিপস্টার ইভান ব্লাসই প্রথম, যিনি নোকিয়া ৮-এর নতুন গোল্ড কপার লুকখানা অনলাইনে ফাঁস করে দিয়েছেন। অনলাইনে প্রথম ফাঁস হওয়া সেই ছবিটি অবশ্য ছিল ব্ল্যাক।

গোল্ড কপার কালারে নোকিয়া ৮-এর নতুন লুক

ওই একই দিনে ইভান আরেকটি ছবি অনলাইনে ফাঁস করে। কিন্তু সেই স্মার্টফোনটি ছিল আবার আলাদা রঙের, সিলভার। এরপর mydrivers.com-এ নোকিয়া ৮-এর একগুচ্ছ ছবি ফাঁস হয়ে যায়। সেগুলি অবশ্য গোল্ড কপার রঙেরই ছিল। আগের ফোনগুলির ফাঁস হওয়া ছবিগুলির মতোই যদিও হ্যান্ডসেটগুলি দেখতে, তবে কিছু কিছু পার্থক্য তো আছেই।

যেমন, নোকিয়া ৮-এর গোল্ড কপার রঙের ফোনটিতে রিয়ার ক্যামেরার তলায় Zeiss logo-টি নেই। আগের যে ফোনগুলি দেখা গিয়েছিল, সেগুলির থেকে গোল্ড কপার রঙ ওয়ালা নোকিয়া ৮-এর হোম বাটনটি অনেকটাই বড়। টেস্টট নেই, তাই বোঝাই যাচ্ছে এটি কারা তৈরি করেছে।

আসলে এটা অস্বীকার করার জায়গা নেই, হতে পারে এটা কোনও প্রোটোটাইপ ইউনিট। আর নয়ত এখনও এটা নিয়ে হয়ত কাজ চলছে, শেষ হয়নি। ফলে যেহেতু প্রোটোটাইপ মডেলটির ছবিটিই ফাঁস হয়েছে বলে ধরে নেওয়া যায়, তাহলে এটাও মনে করা যেতে পারে, হয়ত নোকিয়ার আপকামিং ফোনগুলি এরকমই দেখতে হতে পারে।

একটা বিষয় মেনে নেওয়া ভাল, যে লিকগুলি হয়েছে, তা সম্ভবত প্রোডাকশন লাইন থেকেই হয়েছে। ফোন তৈরি হওয়ার সময়েই ফাঁস হয়েছে ছবি। এবং সেভাবে জোরদার প্রোডাকশনের কাজ শুরু হওয়ার আগেই এ ফোনগুলির ছবি অনলাইনে এসে গেছে। সে কারণেই এই ছবি গুলি মিথ্যে হওয়ার সম্ভাবনা খুব একটা নেই বলেই মনে হয়।

ছবি দেখে আরেকটি ব্যাপারে নজর দেওয়া যেতে পারে। নোকিয়া ৮ বলে যে ফোনটিকে দাবি করা হচ্ছে, সেটির রিয়ার প্যানেলে কিছু স্ক্র্যাচ রয়েছে। তাই যারা ব্যবহার করবেন এই ফোন, তাদের একটু সতর্কভাবেই ফোন নিয়ে নাড়াচাড়া করা দরকার। কারণ বোঝাই যাচ্ছে, গোল্ড কপার কালারটি বেশ সেনসিটিভ। তাই যত্ন আবশ্যিক। এখন প্রশ্ন হচ্ছে বাজারে ঠিক কবে আসবে নোকিয়া ৮-এর গোল্ড কপার লুক।

Source



Read more about:
English summary
Nokia 8 is expected to launch in the next few weeks.
Please Wait while comments are loading...

Social Counting