৬ জিবি র‌্যাম ১২৮ জিবি স্টোরেজ, বাজারে এল নোকিয়া ৮

By: Sabyasachi Chakraborty

গত মাসেই ৪ জিবি র‌্যাম ৬৪ জিবি স্টোরেজের নোকিয়া ৮ বাজারে এনেছে HMD Global। এবার খবর, ৬ জিবি র‌্যাম ১২৮ জিবি স্টোরেজের নতুন ভেরিয়েন্ট আনছে নোকিয়া ৮।

৬ জিবি র‌্যাম ১২৮ জিবি স্টোরেজ, বাজারে এল নোকিয়া ৮

আনছে বলাটা ঠিক হবে না, কারণ ফিনল্যান্ডে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে এই ফোনের বিক্রি। DNA এবং Verkkokauppa e-commerce ওয়েবসাইটে এই মডেল এনলিস্টেডও হয়ে গিয়েছে। নোকিয়া ৮-এর এই ভেরিয়েন্টের দাম ৪৯ হাজার ৮৫২ টাকা। ফোন গ্রাহকরা হাতে পারছেন মাসিক কিস্তিতেও। ফোনের শিপিং শুরু হবে ১৯ অক্টোবর থেকে।

এর আগে US FCC website –এ এই স্মার্টফোনের উল্লেখ ছিল। এখন এই ৬ জিবি মডেলের কথা সেখানেও কনফার্ম করা হয়েছে। তাছাড়া নোকিয়া তাদের স্মার্টফোনের এই ভেরিয়েন্ট বিভিন্ন দেশে লঞ্চ করার কথা ভেবে ফেলেছে। এরমধ্যে আমেরিকাতেই প্রথম তারা লঞ্চ করানোর কথা ভাবছে।

নোকিয়া ৮-এর ফিচার্স

ইউনিবডি ডিজাইন 6000-series aluminum-এ তৈরি। ৫.৩ ইঞ্চির 2K IPS LCD ডিসপ্লে, স্ক্রিন রেজোলিউশন 1440x2560 pixels এবং Gorilla Glass 5 protection। রয়েছে Snapdragon 835 SoC সঙ্গে ৪GB বা ৬GB র‌্যাম. ৬৪ এবং ১২৮ জিবি স্টোরেজ রয়েছে এতে। যা ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

১৩ মেগাপিক্সেল ডুয়াল লেন্স রিয়ার ক্যামেরা রয়েছে এতে। আরজিবি ও মোনোক্রোমে ছবি তোলা যাবে। ডুয়াল ক্যামেরা সেট আপে রয়েছে OIS, PDAF, IR rangefinder এবং f/2.0 অ্যাপারচার। ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। সঙ্গে PDAF, f/2.0 অ্যাপারচার ও ডিসপ্লে ফ্ল্যাশ।

আইটেল মোবাইলের সাথে গাঁটছড়া বেঁধে ক্যাশব্যাক অফার চালু করল ভোডাফোন

নোকিয়া ৮-এর ৩০৯০ এমএএইচ ব্যাটারি। কোয়ালকম কুইক চার্জ ৩.০ সাপোর্ট। আপাতত Android 7.1.1 Nougat থাকলেও Android 8.0 Oreo-তে আপডেট করা যাবে বলে আশ্বাস দিয়েছে সংস্থা। এছাড়াও এতে রয়েছে 4G VoLTE, Wi-Fi 802.11ac, Bluetooth v5.0, USB 3.1 Type-C কানেক্টিভিটি এবং ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক

এইসব ছাড়াও নোকিয়া ৮-এর iquid Cooling, Dual-Sight, Nokia OZO Audio, and IP54 rating-এর মতো এক্সট্রা কিছু ফিচার্স রয়েছে। এই স্মার্টফোন মিলছে Glossy Polished Copper এবং Polished Blue colors, সঙ্গে matte Tempered Blue এবং Steel finishes.

এদেশে এই ফোনের দাম পড়বে ৩৬ হাজার ৯৯৯ টাকা।



Read more about:
English summary
HMD Global has reportedly launched a new variant of the flagship smartphone with 6GB of RAM and 128GB internal storage.
Please Wait while comments are loading...

Social Counting