গুগল ম্যাপস ব্যবহার করে এবার জানা যাবে এই তথ্য

|

আপনি বাইরে থাকলে বাড়ির লোকের মাথায় সমসয় আপনাকে নিয়ে চিন্তা থাকে। রাস্তায় সুরক্ষিত রয়েছেন কী না তা জানাই এই চিন্তার প্রধান কারন। এবার রাস্তা ঘাটে যাঁরা চলাফেরা করেন তাদের জন্য বিশেষ ফিচার নিয়ে হাজির হল গুগল ম্যাপস। বিশেষ করে যাঁরা নিয়মিত ট্রেনে, বাসে যাতায়াত করেন তাদের কাজে লাগবে এই ফিচার।

গুগল ম্যাপস ব্যবহার করে এবার জানা যাবে এই তথ্য

 

গুগল ম্যাপ ব্যবহার করে এতদিন প্রিয়জনের সাথে লাইভ লোকেশান শেয়ার করা যেত। এবার সেই ফিচারে যোগ হল নতুন পালক। ট্রেনে বা বাসে যাতায়াতের সময় ঠিক কোথায় রয়েছে তা শেয়ার করার সাথেই গন্তব্যে পৌঁছানোর সম্বাভ্য সময় জানাবে এই অ্যাপ। এর ফলেই বাড়ির লোক নিশ্চিন্তে যেনে যাবেন দিনের শেষে আপনি কখন বাড়ি ফিরছেন। আপাতত শুধুমাত্র অ্যানড্রয়েড গ্রাহকদের জন্য এই ফিচার শুরু হলেও শিঘ্রই আইফোন গ্রাহকরা এই ফিচার ব্যবহার করতে পারবেন।

এই লোকেশান হোয়াটসঅ্যাপ বা ফেসবুক মেসেঞ্জারের মতো মেসেজিং অ্যাপ ব্যবহার করে প্রিয়জনের কাছে পাঠিয়ে দিতে পারবেন। তবে দুজনের অ্যানড্রয়েড মোবাইলেই গুগল ম্যাপস এর লেটেস্ট ভার্সান ইনস্টল থাকা বাধ্যতামুলক। গত বছর অক্টবর মাসে প্রথম লাইভ লোকেশান ট্র্যাকিং ফিচার নিয়ে এসেছিল গুগল ম্যাপস।

এই ফিচার ব্যবহারের জন্য শুরুতে আপনি যেখানে যাচ্ছেন সেই জায়গার নাম গুগল ম্যাপসে দিয়ে নেভিগেশান শুরু করতে হবে। এর পরে শেয়ার ট্রিল অপশান চলে আসবে। একাধিক মেসেজিং অ্যাপ ব্যবহার করে এই ট্রিপ শেয়ার করা যাবে। তালিকা থেকে নিজের পছন্দের মেসেজিং অ্যাপ বেছে নিয়ে তা প্রয়জনকে পাঠিয়ে দিতে হবে। এর পরে যাকে পাঠিয়েছেন তিনি আপনার ট্রিপ লাইভ ট্র্যাকিং সহ দেখতে পাবেন। আপাতত শুধুমাত্র অ্যানড্রয়েড গ্রাহকরা এই ফিচার ব্যবহার করতে পারবেন।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Now you can track live bus, train location of someone using Google Maps

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X