অশ্নীল বিজ্ঞাপন নিয়ে তোলপাড় ইন্টারনেট দুনিয়া, দায় অস্বীকার করল ভারতীয় রেল

By Gizbot Bureau
|

সম্প্রতি আইআরসিটিসি অ্যাপ এ বিজ্ঞাপন নিয়ে তোলপাড় ইন্টারনেট দুনিয়া। জনপ্রিয় এই অ্যাপ এ অশ্নীল বিজ্ঞাপন দেখানোর অভিযোগ করেছেন এক গ্রাহক। ট্যুইটারে রেল মন্ত্রক ও রেলমন্ত্রীকে ট্যাগ করে ঐ ব্যক্তি আইআরসিটিসি অ্যাপ এর একোটি স্ক্রিনশট প্রকাশ করেছেন। সেখানে অ্যাপ এর মধ্যে অশ্লীল বিজ্ঞাপন দেখা গিয়েছে।

অশ্নীল বিজ্ঞাপন নিয়ে তোলপাড় ইন্টারনেট দুনিয়া, দায় অস্বীকার করল ভারতীয়

 

এই অভিযোগের উত্তরে ভারতীয় রেল সেবা ট্যুইটার হ্যান্ডেল থেকে জানানো হয়েছে কী বিজ্ঞাপন দেখানো হবে তার জন্য কোন ভাবেই আইআরসিটিসি দায়ী নয়। আইআরসিটিসি নিজেদের অ্যাপ এর মধ্যে গুগল এর বিজ্ঞাপন সার্ভিস ব্যবহার করে। আর গ্রাহক যে ধরনের ব্রাউজিং করে সেই অনুযায়ী বিজ্ঞাপন্ম দেখায় এই অ্যাপ। তাই কোন বিজ্ঞাপন দেখানো হবে তার সাথে কোন ভাবেই আইআরসিটিসি -র কোন সম্পর্ক নেই। অশ্নীল বিজ্ঞাপনের হাত থেকে বাঁচতে গ্রাহককে ব্রাউজার কুকিজ ডিলিট করার পরামর্শ দেওয়া হয়েছে।

এর পরেই ট্যুইটারে বিপুল জনপ্রিয়তা পেতে শুরু করে এই পোস্ট। ইতিমধ্যেই হাজার হাজার গ্রাহক এই টুইট লাইক ও শেয়ার করেছেন।

প্রসঙ্গত ট্যুইটারে সব ধরনের পরিষেবাজনিত সমস্যা সমাধান করে ভারতীয় রেল। ভারতীয় রেলের ট্যুইটার হ্যান্ডেলে ট্যাগ করে ট্যুইট করলেই সমস্যার সমাধান পাওয়া যায়। ট্রেন চলার সময় যে কোন ধরনের সমস্যা হলে ট্যুইটারে জানালে কয়েক মিনিটের মধ্যে সমাধান মেলে।

যে কোন ওয়েবসাইট ব্রাউহজ করার সময় কুকিজ সেভ হয় আমাদের কম্পিউটারে। পরে বিজ্ঞাপন দেখানড় সময় বিভিন্ন কোম্পানিগুলি এই কুকিজ ব্যবহার করে বিজ্ঞাপন দেখায়। এর ফলে খুব সহজেই নিজের আগ্রহের বিজ্ঞাপন দেখতে পান গ্রাহক। তবে এই কুকিজ সেভ থাকার ফলে নিজের ব্যক্তিগত সুরক্ষা নিয়ে প্রশ্ন তোলেন অনেকেই। সেই সমস্যা থেকে বাঁচতে ব্যবহার করুন ব্রাউজারের ইনকগনিটো মোড।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Why obscene ads on IRCTC is users' problem and not Indian Railways'

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X