এবার ক্রেডিট কার্ড নিয়ে আসছে ফ্লিপকার্ট আর ওলা

By Gizbot Bureau
|

একটি ব্যাঙ্কের সাথে হাত মিলিয়ে এবার ক্রেডিট কার্ড নিয়ে আসার পরিকল্পনা করছে ওলা ও ফ্লিপকার্ট। সম্প্রতি একাধিক সূত্র মারফৎ এই খবর সামনে এসেছে। নতুন ক্রেডিট কার্ড লঞ্চ করে গ্রাহকএর খরচ করার প্রবনতার মাধ্যমে ক্রেডিট দেবে বেঙ্গালুরুর কোম্পানিগুলি।

এবার ক্রেডিট কার্ড নিয়ে আসছে ফ্লিপকার্ট আর ওলা

 

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সাথে হাত মিলিয়ে ক্রেডিট কার্ড নিয়ে আসছে ওলা। আগামী সপ্তাহ থেইএ এই ক্রেডিট কার্ডের পাইলট প্রজেক্ট শুরু হতে পারে। প্রথম বছরে ১০ লক্ষ ক্রেডিট কার্ড দেওয়ার লক্ষ্যমাত্রা রেখেছে কোম্পানি। গোটা দেশে মোট ১৫ কোটি গ্রাহক ওলা ব্যবহার করেন। সূত্র মারফৎ জানা গিয়েছে ক্রেডিট কার্ডের মাধ্যমে ডিজিটাল পেমেন্টে এক নম্বরে আসতে চাইছে ওলা।

এই সব কার্ডের ক্ষেত্রে ব্যাঙ্ক অর্থিক দিক দেখাশোনা করে। অন্যদিকে কার্ডের ডিসকাউন্ট, অফার ও মার্কেটিং এর দায়িত্বে থাকে সার্ভিস প্রোভাইডার। তবে এই ধ্রনের কার্ডের আপনি কোথায়, কবে, কখন, কত টাকা খরচ করছেন তার হিসাব রাখবে কোম্পানি। সেই তথ্য অনুযায়ী আপনাকে বিভিন্ন অফার আলাদা ভাবে পাঠানো হবে।

এই বিষয়ে এখনও কোন মন্তব্য করেনি ওলা ও ফ্লিপকার্ট। তবে সূত্র মারফৎ জানা গিয়েছে বাজার চলতি অন্যান্য কার্ডের থেকে এই কার্ডে বেশি রিওয়ার্ড পয়েন্ট পাওয়া যাবে।

২০১৫ সালে শুরু হয়েছিল ওলা মানি। তখন থেকেই ডিজিটাল পেমেন্টের দিকে নজর দিয়েছিল কোম্পানি। এবার নতুন ক্রেডিট কার্ড লঞ্চ করে সেই পথে আরও এক ধাপ এগিয়ে যাওয়ার চেষ্টা চালাচ্ছে ওলা।

গ্রাহকের টাকা খরচ করা ও আগ্রহের বিষয়ে জানতে আরও ভালো ভাবে জানার নতুন উপায় ক্রেডিট কার্ড নিয়ে আসা। বিশ্বব্যাপী একাধিক ইন্টারনেট কোম্পানি এই পদ্ধতি নিয়েছে। এবার সেই পথে পা দিতে চলছে ওলা ও ফ্লিপকার্ট।

Most Read Articles
Best Mobiles in India

English summary
Ola and Flipkart plan to launch credit cards: Here's what it may mean

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X