ইলেকট্রিক স্কুটার আনছে ওলা, লঞ্চ হবে এই দিন

By Gizbot Bureau
|

অবশেষে দীর্ঘ অপেক্ষার অবসান হতে চলেছে। চলতি বছর স্বাধীনতা দিবসে ভারতে লঞ্চ হতে চলেছে ওলা ইলেকট্রিক স্কুটার। লঞ্চের সময় নতুন স্কুটারের সব স্পেসিফিকেশন প্রকাশ করবে ওলা ইলেকট্রিক। মঙ্গলবার ট্যুইটারে কোম্পানির প্রথম ইলেকট্রিক স্কুটার লঞ্চের দিন প্রকাশ করেছেন কোম্পানির চেয়ারম্যান ও গ্রুপ সিইও ভবেশ আগরওয়াল। এই ইলেকট্রিক স্কুটারে লিথিয়াম আয়ন ব্যাটারি থাকতে পারে। এক চার্জে সর্বোচ্চ ১০০-১৫০ কিমি পথ পাড়ি দিতে পারবে এই ইলেকট্রিক স্কুটার। তামিলনাড়ুর কারখানায় এই স্কুটার তৈরি করবে ওলা ইলেকট্রিক।

 
ইলেকট্রিক স্কুটার আনছে ওলা, লঞ্চ হবে এই দিন

সম্ভবত তিনটি ভেরিয়েন্টে লঞ্চ হতে পারে ওলা স্কুটার। এর মধ্যে রয়েছে এস, এস১ ও এস১ প্রো। সম্প্রতি এই তিনটি নামের ট্রেডমার্ক প্রকাশ্যে এসেছিল। মনে করা হচ্ছে প্রত্যেক ভেরিয়েন্টে পৃথক ব্যাটারি প্যাক থাকতে পারে। গোটা দেশের ৪০০টি শহরে 100,000 টি চার্জিং স্টেশন তৈরির পরিকল্পনা করছে কোম্পানিটি। প্রথম বছরেই দেশের ১০০ শহরে ৫,০০০ চার্জিং স্টেশন তৈরির লক্ষ্যমাত্রা রেখেছে ওলা। যা দশে বর্তমান চার্জিং পরিকাঠামোর দ্বিগুণ।

মোট ১০টি রঙে লঞ্চ হতে পারে ওলা ইলেকট্রিক স্কুটার। প্রত্যেকটি রঙের নাম ১৫ অগাস্ট লঞ্চের দিন প্রকাশ করা হবে। ম্যাট ও গ্লসি ফিনিশে পাওয়া যাবে এই স্কুটার।

২,৪০০ কোটি টাকা লগ্নি করে কারখানা তৈরি করেছে ওলা। আগামী কয়েক মাসেই প্রথম ধাপের উৎপাদন শুরু হয়ে যাবে বলে জানিয়েছে কোম্পানিটি। এর ফলে ২,০০০ মানুষের কর্মসংস্থান হবে। কারখানা সম্পূর্ণভাবে কাজ শুরু করলে ১০,০০০ কর্মী কাজ পাবেন বলে জানিয়েছে ওলা। এই কারখানা তৈরি করতে মোড় ১ কোটি ঘণ্টা সময় লেগেছে। কারখানা সম্পূর্ণভাবে উৎপাদন শুরু করলে বছরে 1 কোটি ইলেকট্রিক স্কুটার উৎপাদন করতে পারবে। আপাতত এই কারখানায় বছরে ২০ লক্ষ ইলেকট্রিক স্কুটার উৎপাদন হবে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Ola Electric Scooter Coming On August 15; Steps To Pre-Book Now

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X