দাম বেশি হলেও কী সমস্যা থাকছে OnePlus এর 5G ফোনে?

|

সম্প্রতি Snapdragon 855 চিপসেট লঞ্চ করেছে Qualcomm। এটি বিশ্বের প্রথম 5G কানেক্টিভিটির মোবাইল চিপসেট। এই চিপসেট লঞ্চের পরেই সব মোবাইল প্রস্তুতকারী সংস্থা নিজেদের 5G স্মার্টফোন লঞ্চের ঘোষণা শুরু করেছে। প্রথম যে স্মার্টফোনগুলিতে লেটেস্ট জেনারেশানের নেটওয়ার্ক কানেক্টিভিটি যুক্ত হবে তার মধ্যে অন্যতম OnePlus। ২০১৯ সালের প্রথমার্ধে 5G স্মার্টফোন লঞ্চ করবে চিনের এই প্রিমিয়াম স্মার্টফোন ব্র্যান্ড।

 
দাম বেশি হলেও কী সমস্যা থাকছে OnePlus এর 5G ফোনে?

সম্প্রতি এক সাক্ষাৎকারে OnePlus সিইও পিট লাউ বলেন, ২০১৯ সালের গোড়ায় দিনের আলো দেখবে 5G স্মার্টফোন। তবে এই ফোন OnePlus এর দামের সাথে খাপ খাবে না। অনেক বেশি দামে বিক্রি কতে হবে এই স্মার্টফোন। সাধারন OnePlus ফোনের থেকে ২০০-৩০০ মার্কিন ডলার বেশি দামে বিক্রি হবে 5G OnePlus স্মার্টফোনটি। এতদিন কম দামে ফ্ল্যাগশিপ বিক্রি করে গ্রাহকের মন জিতেছে OnePlus। নতুন এই দাম কোম্পানির সেই স্ট্র্যাটিজির বিপক্ষে।

যে কোন নতুন টেকনোলজি বাজারে এলে তার দাম বেশি থাকে। গবেষণা করে নতুন প্রযুক্তি তৈরীতে অনেক টাকা খরচ হয়। পরে ধীরে ধীরে দাম কমতে থাকে প্রযুক্তির। এর কারনেই নতুন 5G OnePlus ফোনের দাম বেশি হবে বলে মনে করেন লাউ।

তবে 5G স্মার্টফোনে OnePlus যে মোডেম ব্যবহার করবে সেই মোডেম দিয়ে সর্বোচ্চ 500Mbps স্পিডে ডাটা ট্রান্সফার করা যাবে। তবে ২০১৯ সালের শেষের দিকে নতুন অ্যান্টেনা প্রযুক্তি সামনে এলে এই স্পিড বাড়ানো সম্ভব হবে বলে জানিয়েছে OnePlus।

তাই প্রথম 5G OnePlus স্মার্টফোন কোম্পানির দর্শনের সম্পূর্ণ বিপক্ষে। তবে ভবিষ্যতে কম দামে 5G স্মার্টফোন লঞ্চ করতে এই ফোনের অভিজ্ঞতা কাজে লাগবে OnePlus ইঞ্জিনিয়ারদের। তাই আশা ছাড়তে রাজি নন OnePlus সিইও পিট লাউ।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Pete Lau confirmed that OnePlus will be offering its 5G smartphone in early 2019.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X