লঞ্চ হল Oppo F5: রয়েছে 20MP সেলফি ক্যামেরা

By: Satyaki Bhattacharyya

গত কয়েক সপ্তাহেই সংবাদের শিরোনামে ছিল Oppo F5। অবশেষে ভারতের বাজারে লঞ্চ হল Oppo F5। 20MP ক্যামেরা সাথে AI টেকনোলজি আর বেজেল লেস ডিসপ্লের এই ফোন আজ ভারতের বাজারে লঞ্চ করলো Oppo।

লঞ্চ হল Oppo F5: রয়েছে 20MP সেলফি ক্যামেরা

Oppo F5-এর দাম ১৯,৯৯০ টাকা। আগামী ৯ই নভেম্বর থেকে শুধুমাত্র ফ্লিপকার্টে পাওয়া যাবে নতুন এই ফোন। এই ফোনটি কোম্পানির প্রথম বেজেল লেস ডিসপ্লের ফোন।

দুটি ভেরিয়েন্টে পাওয়া যাবে Oppo F5। Oppo F5 4GB RAM সাথে 32GB স্টোরেজ আর Oppo F5 6GB RAM সাথে 64GB স্টোরেজ। আগামী ডিসেম্বরে লঞ্চ হবে কোম্পানির অপর ফোন Oppo F5 Youth।

আসুন দেখে নেওয়া যাক Oppo F5-এর স্পেসিফিকেশান,

20MP AI সেলফি ক্যামেরা
   

20MP AI সেলফি ক্যামেরা

ডুয়াল ক্যামেরার জনপ্রিয়তায় মনে হতে পারে নতুন এই সেলফি ফোনে রয়েছে ফ্রন্ট ডুয়াল ক্যামেরা। কিন্তু Oppo F5 -এর নতুন AI বিউটি রিকগনিশান টেকনলজির মাধ্যমে একটি 20MP ফ্রন্ট ফেসিং ক্যামেরার মাধ্যমেই দারুন সেলফি তুলতে সক্ষম।কোম্পানির দাবি ২০০ টি বিন্দুর মাধ্যমে ফেসিয়াল রিকগনিশান করে আপনার সেলফি আরও সুন্দর করে তুলবে এই ফোন।

আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সের মাধ্যমে সেলফিতে আপনার মুখ ছাড়া পিছনের সব ঘোলাটে হয়ে যাবে। যার মাধ্যমে আপনার ছবিতে আসবে প্রফেশানাল ক্যামেরার ফিল। এছাড়াও এই টেকনলজির মাধ্যমে যেকোন আলোতে দারুন সেলফি তোলা সম্ভব।

ডিসপ্লে ও ডিজাইন
   

ডিসপ্লে ও ডিজাইন

Oppo F5-এ আছে বেজেল লেস ৬ ইঞ্চি ডিসপ্লে। ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৮:৯। এই প্রথম Oppo এতো ছোট ফোনে এতো বড় ডিসপ্লে ব্যাবহার করলো। এই স্মার্টফোনটিতে রয়েছে ইউনিবডি মেটাল ডিজাইন। এছাড়াও ফোনের পিছনে রয়েছে 16MP ক্যামেরা সাথে LED ফ্ল্যাশ আর ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

হার্ডওয়ার
   

হার্ডওয়ার

Oppo F5-এর ভিতরে রয়েছে MediaTek MT6737T চিপসেট সাথে 4GB/6GB RAM আর 32GB/64GB স্টোরেজ। microSD কার্ডের মাধ্যমে 256GB পর্যন্ত স্টোরেজ বাড়িয়ে নেওয়া যাবে। নতুন এই ফোনে রয়েছে 3200mAh ব্যাটারি।

 কানেক্টিভিটি ও সফটওয়ার
   

কানেক্টিভিটি ও সফটওয়ার

Oppo F5-এ রএছে 4G VoLTE, Wi-Fi, GPS, Bluetooth 4.2 আর ডুয়াল সিম সাপোর্ট। ফোনে দুটি সিম স্লট ও মাইক্রো এসডি কার্ডের জন্য আর একটি স্লট রয়েছে। ফোনের সফটওয়ার ColorOS 3.2 যা চলে Android 7.0 Nougat-এর উপরে।

 কত দাম? কোথায় পাবেন?
   

কত দাম? কোথায় পাবেন?

কালো ও সোনালী রঙে পাওয়া যাবে Oppo F5। যদিও 6GB ভেরিয়েন্টটি পাওয়া যাবে কালো ও লাল রঙে। 4GB ভেরিয়েন্টের দাম ১৯,৯৯০ টাকা আর 6GB ভেরিয়েন্টের দাম ২৪,৯৯০ টাকা। আজ থেকে প্রি অর্ডার করা যাবে ফ্লিপকার্টে, বিক্রি শুরু ৯ই নভেম্বর থেকে।



Read more about:
English summary
Oppo F5 with a 20MP front-facing camera with AI beauty recognition technology has been launched in India at Rs. 19,990
Please Wait while comments are loading...

Social Counting