ওপ্পোর সঙ্গে হাত মিলিয়ে ৫জি ট্রায়াল করছে জিও

By Gizbot Bureau
|

কয়েক দিন আগেয় ভারতে লঞ্চ হয়েছে ওপ্পো রেনো ৭ ৫জি। ভারতে স্মার্টফোন গ্রাহকদের অভিজ্ঞতা আরও ভালো করতে এই ফোন লঞ্চ করেছে চিনের কোম্পানিটি। এবার দেশে ৫জি এর পরীক্ষামূলক ব্যবহারের জন্য ওপ্পোর সঙ্গে হাত মেলালো রিলায়েন্স জিও। অনেক দিন ধরেই ভারতে পরীক্ষামূলক ভাবে ৫জি নেটওয়ার্ক শুরু করেছে জিও। এবার ওপ্পোর সঙ্গে হাত মিলয়ে এই কাজ করবে মুম্বইয়ের কোম্পানিটি।

 
ওপ্পোর সঙ্গে হাত মিলিয়ে ৫জি ট্রায়াল করছে জিও

ওপ্পো, জিও ৫জি ট্রায়াল

ওপ্পো জানিয়েছে ইতিমধ্যেই জিও নেটওয়ার্কে ৫জি নেটওয়ার্ক ব্যবহার পরীক্ষামূলক ভাবে শুরু হয়ে গিয়েছে। ভারতে ৫জি নেটওয়ার্ক শুরু করার জন্য অগ্রণী ভূমিকা নিয়েছে জিও। ওপ্পোর সঙ্গে হাত মিলিয়ে সেই অভিজ্ঞতা আরও ভালো করার কাজ শুরু করে দিল মুকেশ আম্বানির কোম্পানি।

ওপ্পো জানিয়েছে ইতিমধ্যেই সম্প্রতি লঞ্চ হওয়া ওপ্পো রেনো ৭ প্রো ৫জি ফোনে সফলভাবে ৫জি ট্রায়াল শুরু হয়ে গিয়েছে। ৩.৩ – ৩.৬ গিগাহার্জ তরঙ্গদৈর্ঘ্যের মধ্যে এই ট্রায়াল চলবে।

এক বিবৃতিতে ওপ্পো জানিয়েছে ৫জি ট্রায়ালের সময় দুর্দান্ত ৪কে ভিডিও স্ট্রিমিংয়ের সঙ্গেই সুপার ফাস্ট ডাউনলোড ও আপলোড স্পিড পাওয়া গিয়েছে।

কবে ভারতে আসছে ৫জি নেটওয়ার্ক?

ভারতে একাধিক নেটওয়ার্ক প্রোভাইডার ৫জি ট্রায়াল শুরু করে দিয়েছে। জিও ছাড়াও এই কাজ করেছে এয়ারটেল ও ভোডাফোন-আইডিয়া। চলতি বছরেই ৫জি স্পেকটার্মের নিলাম অনুষ্ঠিত হবে। এর পরে ২০২৩ সালে বাণিজ্যিকভাবে দেশে ৫জি পরিষেবা শুরু হয়ে যেতে পারে।

ইতিমধ্যেই প্রায় সব কোম্পানির তরফ থেকেই ভারতে একের পর এক নতুন ৫জি স্মার্টফোন নিয়ে আসা হচ্ছে। আজকাল প্রিমিয়াম সেগমেন্ট ছাড়াও মিডরেঞ্জ ও বাজেট সেগমেন্টেও ৫জি ফোন কেনা সম্ভব হচ্ছে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Oppo, Jio Partner For 5G Trials; Conducts Successful Demo Run On Oppo Reno7 Pro 5G

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X