মা বাবার হাতে সন্তানের স্মার্টফোন আসক্তি কাটানোর অস্ত্র তুলে দিল গুগল

|

গুগল এর নতুন 'ফ্যামিলি লিঙ্ক’ ফিচারের মাধ্যমে ছেলে মেয়ের স্মার্টফোন লঞ্চ করে দিতে পারবেন মা বাবা। দুটি ডিয়াইসে একই অ্যাকাউন্ট লগ ইন করা থাকলে মা বাবা এই ফিচার ব্যবহার করে ছেলে মেয়ের স্মার্টফোন লক করতে পারবেন। এর পরেও যদি ছেলে মেয়ে স্মার্টফোন ব্যবহার করার চেষ্টা করে তবে মা বাবার কাছে সতর্ক বানী পাঠাবে গুগল।

মা বাবার হাতে সন্তানের স্মার্টফোন আসক্তি কাটানোর অস্ত্র তুলে দিল গুগল

 

“শুরুতে ১৩ বছরের কম বয়সী শিশুদের জন্য লঞ্চ হয়েছিল এই ফ্যামিলি লিঙ্ক ফিচার। কিন্তু পরে এই অ্যাপ ব্যবহারকারীরা ১৩ বছরের বেশি বয়সের ছেলে মেয়েদের জন্য এই অ্যাপ এর চাহিহার কথা জানান। এই সপ্তাহ থেকে মা বাবা ১৯ বছর নয়সী ছেলে মেয়েদের অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ করতে পারবেন। ” এক ব্লগ পোস্টে জানিয়েছে গুগল।

নতুন এই ফিচারের ফলেই ১৯ বছর পর্যন্ত ছেলে মেয়েরা অ্যাকাউন্টের পাসওয়ার্ড বদল করতে পারবেন না। Google Assistant কে যে কো ডিভাইস লক করে দিতে বললেই তা লক করে দেবে গুগল সেই সময় ছেলে মেস্মার্টফোনে যাই করুন না কেন তা বন্ধ হয়ে স্মার্টফোন লক হয়ে যাবে।

ইতিমধ্যেই এই পরিষেবা শুরু হয়ে গিয়েছে। বিশ্বের সব দেশে শিঘ্রই এই ফিচার পৌঁছে যাবে বলে জানিয়েছে গুগল। শিশুদের স্মার্টফোনের আসক্তি থেকে দূরে রাখতে এই ফিচার লঞ্চ হয়েছে বলে জানিয়েছে গুগল। তবে শুধুমাত্র স্মার্টফোন নয়, ক্রোমবুকেও কাজ করবে এই ফিচার।

শিশুদের জীবন নিয়ন্ত্রন করা এই অ্যাপ এর লক্ষ্য নয়। স্মার্তট ডিভাইস আসক্তি থেকে শিশুদের দূরে রাখতেই এই ফিচার লঞ্চ করেছে কোম্পানি। আগে এই ফিচার ব্যভার করে ১৩ বছর পর্যন্ত বয়সের ছেলে মেয়েদের স্মার্ট ডিভাইস ব্যবহার নিয়ন্ত্রন করা যেত। এখন তা বেড়ে হল ১৯।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Unlike what’s there for kids, the new ‘Family Link’ features for teens won’t let parents change the passwords of their devices or change the device itself.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X