পেটিএমের ইনবক্স ফিচার: টাকা লেনদেন বা চ্যাট, চলবে সবই

By: Sabyasachi Chakraborty

এবার মেসেজিং ফিচার আনল পেটিএম। নাম দেওয়া হয়েছে পেটিএম ইনবক্স। এরমধ্যে দিয়ে মেসেজ, ছবি, ভিডিও সবই দেওয়া নেওয়া করা যাবে। পেটিএম ওয়ালেটের মাধ্যমে এই ইনবক্সেই আপনি টাকা দিতে পারবেন, পেতেও পারেন।

পেটিএমের ইনবক্স ফিচার: টাকা লেনদেন বা চ্যাট, চলবে সবই

বোঝাই যাচ্ছে হোয়াটসঅ্যাপের সঙ্গে প্রতিযোগিতায় নেমে পড়েছে পেটিএম। হোয়াটসঅ্যাপের মতোই ডিলিট ফর এভরিওয়ান ফিচারও রাখা হচ্ছে পেটিএম-এ। এছাড়াও হোয়াটসঅ্যাপের মতোই লাইভ লোকেশন শেয়ারিং-এর বিষয়টিও ঠাঁই পেয়েছে পেটিএমের নয়া এই ফিচারে।

পেটিএমের সিনিয়ার ভাইস প্রেসিডেন্ট দীপক অ্যাববট জানিয়েছেন, পেটিএম মনে করছে, টাকা পয়সা দেওয়া নেওয়া ছাড়াও নিজেদের মধ্যে কথাবলাটাও জরুরি। সোস্যাল মেসেজিং, কমার্স আর পেমেন্টকে এক প্লাটফর্মে আনতে চাইছেন তারা।

এমফ্যাসিসের সঙ্গে গাঁটছড়া উবেরের, লঞ্চ হল উবের অ্যাকসেস এবং উবের অ্যাসিস্ট পরিষেবা

অ্যান্ড্রয়েডে এই ইনবক্স ফিচার ইতিমধ্যেই আপডেট হয়ে গিয়েছে। আইওএস অ্যাপেও খুব শিগগিরই তা আপডেট হয়ে যাবে। নেভিগেশন বারের ওপরেই আছে ইনবক্স। সেটিকে ট্যাপ করে কথাবার্তা শুরু করে দিন। পেটিএমের সঙ্গে লিঙ্ক করা ফোন নং থেকেই কথাবার্তা হবে। ফলে ইনবক্স একবার প্রেস করার পরেই আপনার বন্ধুদের মধ্যে যাঁরা যাঁরা পেটিএম ব্যবহার করছেন, তাঁদের নম্বর মিলবে।

ডিজিটাল পেমেন্টের ওপর যাঁরা নির্ভরশীলতা বাড়িয়েছেন, তাঁদের কাছে পেটিএম বেশ গ্রহণযোগ্য। তাঁদের কাছে বিষয়টি আকর্ষনীয়। টেক্সট মেসেজ টাইপ করার বক্সেই রয়েছে ক্যামেরা, গ্যালারি, লোকেশন আর টাকা পয়সা লেনদেনের অপশন।

এন্ড টু এন্ড এনক্রিপটেড প্ল্যাটফর্ম হওয়ার ফলে ব্যক্তিগত হোক বা গ্রুপ চ্যাট, গোপনীয়তা ক্ষুন্ন হবে না বলে দাবি সংস্থার। ইনবিল্ট ক্যামেরা রয়েছে, সেখান থেকে বা ফোনের ক্যামেরায় তোলা ছবি এবং ভিডিও শেয়ার করা যাবে। আর তাছাড়া ডিলিট অল ফিচার রয়েছে। ফলে কিছু পাঠিয়েও তা ডিলিট করা যাবে।



Read more about:
English summary
Paytm Inbox is a new feature that is meant to compete with WhatsApp.
Please Wait while comments are loading...

Social Counting