খুব শিগগিরই অনলাইনেও কেনা যাবে পেট্রোল-ডিজেল!

By: Sabyasachi Chakraborty

যাকে বলে পুরো ডিজিটাল ইন্ডিয়া। ডিজিটালাইজেশনের জন্য কত না রকম চেষ্টা চলছে কেন্দ্র। সেই চেষ্টায় এগোনো গেল আরও এক ধাপ।

খুব শিগগিরই অনলাইনেও কেনা যাবে পেট্রোল-ডিজেল!

এবার থেকে ই কমার্সের আওতায় আসছে পেট্রোপণ্যও। অনলাইনেই খুব শিগগিরই কেনা যাবে পেট্রোল ও ডিজেল। তবে এখনও বিষয়টিতে পাকাপাকি যে শিলমোহর পড়ে গিয়েছে তা নয়। কারণ অনেকে বলছেন, নিরাপত্তার বিষয়টি আগে ঠিকঠাক যাচাই করে নেওয়াটা জরুরি।

পেট্রোপণ্য মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান India Mobile Congress-এ পেট্রোপণ্যের সঙ্গে আইটি আর টেলিকমিউনিকেশনকে জুড়ে দেওয়ার প্রস্তাব রাখেন। গত ২১ এপ্রিল শ্রীনগরে সাংসদদের একটি বৈঠকে প্রথম মন্ত্রী এই প্রসঙ্গ তুলেছিলেন বলে খবর।

দিওয়ালি সেলে শাওমি স্মার্টফোন বিক্রি হল ৪০ লক্ষেরও বেশি!

PricewaterhouseCoopers India-র তেল ও গ্যাসের বিষয়টি যাঁর অধীনে পড়ে, সেই দীপক মাহুরকর IANS-কে জানিয়েছেন, গ্রাহকদের বাড়ির দোরগোড়ায় পেট্রোল ডিজেল পৌঁছে দেওয়া অসম্ভব কিছু নয়। কিন্তু জ্বালানি নিয়ে কাজ কারবার করতে গেলে নিরাপত্তার দিকটা তো মাথায় রাখতেই হবে। বিক্রিটা ঠিকঠাক হতে হবে, গ্রাহকদের কাছে পৌঁছে দেওয়ার বিষয়টা ঠিকঠাক মাথায় রাখতে হবে। জরুরি ভিত্তিতে জ্বালানি পৌঁছে দেওয়ার বিষয়টিও করা যেতে পারে। বিশেষ করে গ্রামীণ অঞ্চলে খুব সুবিধা হবে। কারণ তেল ভরতে দূর দূরান্তে পেট্রোল পাম্পে ছুটতে হয় তাঁদের।

ONGC-র প্রাক্তন চেয়ারম্যান আরএস শর্মা বলেন, নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে অনলাইনে জ্বালানি বিক্রি করা সম্ভব। নিরাপত্তার বিষয়টি ঠিক থাকলে, ব্যবসা ঠিকঠাক হতেই পারে। শর্মা Ficci Hydrocarbon Committee-রও চেয়ারম্যান। তিনি আরও সতর্ক করেন, জ্বালানি যিনি ডেলিভার করছেন, তাঁকে সতর্ক থাকতে হবে। গাড়িতে জ্বালানি অসতর্কভাবে ঢালা চলবে না।

তবে অনলাইনে তেল বিক্রি করা হলে তার দাম কত রাখা হবে তা নিয়ে একটু ভাবনায় রয়েছে শিল্পমহল। বাজার চলতি দামের পরেও অতিরিক্ত সার্ভস ফি তো দিতেই হবে বলে মনে করছে তারা।



Read more about:
English summary
The Indian government is planning to sell petrol and diesel online in the country and delivery the same to the doorsteps of the buyers.
Please Wait while comments are loading...

Social Counting