নতুন স্মার্টফোন কেনার পরিকল্পনা করছেন? অবশ্যই পড়ুন এই খবর

|

দীপাবলীর আগে একাধিক সেলে স্মার্টফোন না কিনে থাকলে এবার কপাল চাপড়ানোর সময় এসে গিয়েছে। দীপাবলীর পরেই একাধিক স্মার্টফোন কোম্পানি ভারতে স্মার্টফোনের দাম বাড়াতে শুরু করেছে। এর ফলেই অদুর ভবিষ্যতে স্মার্টফোন কিনতে পকেট থেকে বেশি টাকা খশবে। ইতিমধ্যেই এক হাজার টাকা পর্যন্ত দাম বেড়েছে রিয়েলমি ফোনের। একাধিক ফোনের দাম বাড়িয়েছে জনপ্রিয় স্মার্টফোন কোম্পানি রেডমি। ডলারের তুলনায় টাকার দাম ক্রমাগত কমতে থাকায় ভারতে ফোনের দাম বাড়াতে বাধ্য হচ্ছে বিদেশী কোম্পানিগুলি।

নতুন স্মার্টফোন কেনার পরিকল্পনা করছেন? অবশ্যই পড়ুন এই খবর

 

রিয়েলমি ও শাওমি ফোনের পরে ভারতে ওপ্পো ও ভিভো ফোনের দাম বাড়তে পারে। এই বছরে টাকার দাম পড়েছে ১৫ শতাংশ। সেই কারণেই ক্রমশ বাড়ছে স্মার্টফোনের দাম। লঞ্চের সময় 16GB স্টোরেজে Redmi 6A ফোনের দাম ছিল ৫,৯৯৯ টাকা। এখন Redmi 6A কিনতে খরচ হবে ৬,৫৯৯ টাকা। 32GB স্টোরেজে Redmi 6A ফোনের দাম ৬,৯৯৯ টাকা থেকে বেড়ে হয়েছে ৭,৪৯৯ টাকা। Redmi 6 ফোনের একটি ভেরিয়েন্টের দাম বেড়েছে। ৫০০ টাকা দাম বেড়ে 32GB স্টোরেজে Redmi 6 ফোনের দাম বেড়ে হয়েছে ৮,৪৯৯ টাকা। তবে টপ ভেরিয়েন্টে 64GB মডেলের দাম ৯,৪৯৯ টাকা থেকে বাড়েনি।

অক্টোবরে ৬,৯৯৯ টাকায় লঞ্চ হয়েছিল Realme C1। এই ফোনের প্রধান আকর্ষন Snapdragon 450 চিপসেট আর 2GB RAM। Realme C1 এর দাম বেড়ে হয়েছে ৭,৯৯৯ টাকা। একই সাথে দাম বেড়েছে Realme 2 ফোনের। ৮,৯৯৯ টাকায় এই ফোন লঞ্চ করে গ্রাহকের মন জিতেছিল রিয়েলমি। Realme 2 ফোনের প্রধান আকর্ষন 4230 mAh ব্যাটারি। এবার 4GB RAM ভেরিয়েন্টে Realme 2 কিনতে খরচ হবে ৯,৪৯৯ টাকা। যদিও 6GB RAM Realme 2 ফোনের দাম একই আছে। দুটি ফোনই ফ্লিপকার্ট থেকে কেনা যাবে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Samsung, Oppo and Vivo are likely to follow suit and increase prices of existing models

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X