পোকেমন গো গেমকে আরও আকর্ষনীয় করে তুলবে নতুন এই ফিচার

|

অনেকদিন ধরেই অপেক্ষা চলছিল। অবশেষে পোকেমন গো তে পৌঁছে গেল নতুন ফিচার। এই ফিচারে পোকেমন গো খেলোয়াড়রা একে অপরের সাথে যুদ্ধ করতে পারবেন। পোকেমন গো গেমে নতুন আপডেটে নতুন এই ফিচার যোগ হয়েছে। আপডেটের পরেই প্লেয়ার ভার্সেস প্লেয়ার মোডে খেলা যাবে পোকেমন গো।

পোকেমন গো গেমকে আরও আকর্ষনীয় করে তুলবে নতুন এই ফিচার

 

আপডেটের পরে ট্রেনাররা ক্রিয়েচারদের বন্ধুদের বিরুদ্ধে লড়িয়ে দিতে পারবেন। তাই গত দুই বছরের সব ট্রেনিং বৃথা যায়নি। এবার বন্ধুদের সাথে যুদ্ধে গত দুই বছরের সব ট্রেনিং কাজে লাগবে।

২০১৬ সালে প্রথম বাজারে এসেছিল পোকেমন গো গেম। অগমেন্টেড রিয়ালিটি ব্যবহার করে এই গেম গোটা দুনিয়ার নজর কেড়েছিল। তবে এতদিন গেমের মধ্যে যুদ্ধের কোন অপশান ছিল না। ডেভেলপাররা জানিয়েছেন যুদ্ধে অংশ নিলে খেলয়াড় বিশেষ রিওয়ার্ড পাবেন। তবে এই যুদ্ধে অংশ নিতে অন্তত ১০ লেভেলে থাকতে হবে খেলোয়াড়কে।

যুদ্ধ শুরু করতে দুই খেলোয়াড়কেই একই জায়গায় থাকতে হবে। ফ্রেন্ড লিস্ট থেকে অথবা QR কোড ব্যবহার করে যুদ্ধ শুরু করা যাবে।

ডেভেলপাররা জানিয়েছে স্ট্র্যাটেজি ব্যবহার করে জলদি এই ম্যাচ জেতা যাবে। “টাইমিং এ আসল। প্রতিপক্ষ পোকেমনের নড়াচড়া দেখে প্রোটেক্ট শিল্ড ব্যবহার করে নিজের পোকেমনকে ক্ষতির হাত থেকে রক্ষা করতে পারবেন। তবে সীমিত সংখ্যায় প্রোটেক্ট শিল্ড ব্যবহার করা যাবে। তার পরে রক্ষণ বিহীন হয়ে পড়বে আপনার পোকেমন।” জানিয়েছেন ডেভেলপাররা।

তবে এই যুদ্ধে কিছু সীমাদদ্ধতা থাকছে। একই লিগে যুদ্ধ করা যাবে। পোকেমনের সর্বোচ্চ শক্তি ব্যবহার করা যাবে। নির্দিষ্ট লেভেলে থাকলে তবেই এই অপশান দেখা যাবে।

২০১৬ সালে লঞ্চের সময় ১৫০টি আলাদা প্রজাতির পোকেমন ছিল। ২০১৮ সালে সেই সংখ্যা বেড়ে ৪২০ হয়েছে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Pokemon Go gets this much-awaited feature

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X