নতুন বছরে ২০ শতাংশ পর্যন্ত বাড়তে পারে মোবাইল ফোন ব্যবহারে খরচ

By Gizbot Bureau
|

নতুন বছরে ফোন ব্যবহারে পকেটে চাপ পড়তে পারে। এয়ারটেল, ভোডাফোন আইডিয়ার (ভি) মতো কোম্পানিগুলি নতুন বছরের শুরুতেই শুল্ক ২০ শতাংশ পর্যন্ত বাড়াতে পারে বলে খবর। চলতি বছরের শেষে অথবা নতুন বছরের শুরুতে শুল্ক ১৫-২০ শতাংশ বাড়ানোর পরিকল্পনা করছে ভোডাফোন আইডিয়া (ভি)।

নতুন বছরে ২০ শতাংশ পর্যন্ত বাড়তে পারে মোবাইল ফোন ব্যবহারে খরচ

 

আর্থিকভাবে কোম্পানিকে আরও মজবুত করতেই এই সিদ্ধান্ত নেওয়া হতে পারে। সম্প্রতি ইকনমিক টাইমস পত্রিকায় প্রকাশিত রিপোর্টে এই খবর জানা গিয়েছে। ভোডাফোন আইডিয়ার (ভি) দেখানো পথে হেঁটে দাম বাড়াতে পারে এয়ারটেলও। যদিও দাম বাড়ানোর আগে রিলায়েন্স জিওর ট্যারিফের দিকেও নজর থাকবে গুরুগ্রামের কোম্পানিটির। সূত্র মারফৎ আমনটাই জানা গিয়েছে।

এই ব্যবসার সঙ্গে জড়িত এক ব্যক্তি জানিয়েছেন, "টেলিকম নিয়ন্ত্রকের দাম নির্ধারণের জন্য অপেক্ষা না করেই শুল্ক বাড়ানোর সম্ভাবনা রয়েছে"। অন্য এক সূত্র মারফৎ জানা গিয়েছে ডিসেম্বরেই পরিষেবার দাম বাড়াতে চলেছে ভোডাফোন আইডিয়া (ভি)। কোম্পানির ভিতরে শুল্ক ২৫ শতাংশ বাড়ানোর কথাবার্তা চলছে। যদিও একবারে এতটা দাম বাড়ানো নিয়ে আলোচনা চলছে। সেক্ষেত্রে ধাপে ধাপে দাম বাড়ানো হতে পারে।

এই মুহুর্তে দাম বাড়াতে কোন অসুবিধা নেই, কিন্তু সঠিক সময়ে দাম বাড়াতে হবে। আমরা ধরে নিতেই পারি যে দাম বাড়ানো আর বেশি দূরে নেই। সম্প্রতি এক অ্যানালিস্ট কোম্পানির তরফ থেকে এই খবর জানানো হয়েছে।

যদিও ভোডাফোন-আইডিয়া (ভি) ও এয়ারটেলের পথে হেঁটে জিও দাম বাড়াবে কি না জানা যায়নি। অনেক দিন ধরেই নুন্যতম শুল্ক বেঁধে দেওয়ার অনুরোধ জানাচ্ছে টেলিকম কোম্পানিগুলি। চলতি বছর জুলাই থেকে সেপ্টেম্বর ত্রৈমাসিকে ৭০ লক্ষ নতুন গ্রাহক জিও নেটওয়ার্কে যোগ গিয়েছে। একই সময়ে ১ কোটি ৪০ লক্ষ নতুন গ্রাহক পেয়েছে এয়ারটেল। অন্যদিকে এই সময়ে ৮০ লক্ষ গ্রাহক হারিয়েছে ভি।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Private Telcos Might Increase Phone Bills By 20 Percent: What To Expect

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X