বিধ্বংসী গ্রেনেড সহ নতুন PUBG আপডেটে এসেছে নতুন এই ফিচারগুলি

|

গেমের মধ্যে একাধিক বিভাগে ফিচার যোগ হয়েছে নতুন PUBG আপডেট v0.9.0 তে। নতুন PUBG আপডেটে থাকবে নতুন আবহাওয়া, অস্ত্র, গাড়ি সহ একাধিক নতুন ফিচার। এর সাথেই নতুন আপডেটে নতুন ক্রিউ আর রুম ফিচার যোগ হয়েছে। নতুন PUBG আপডেট v0.9.0 তে যোগ হয়েছে নতুন স্পেকটেটার মোড। এই মোডে গেমের মধ্যে বৃত্যুর পরেও খেলা দেখা সম্ভব হবে। এর সাথেই থাকছে 'চিকেন ডিনার’।

বিধ্বংসী গ্রেনেড সহ নতুন PUBG আপডেটে এসেছে নতুন এই ফিচারগুলি

 

প্রধান এইন বদলগুলি ছাড়াও এই আপডেটে একাধিক ছোট বদল হয়েছে। গ্রেনেড আর লোলোটোভ ককটেলের শক্তি বেড়েছে। এই সব ছোট বড় আপোডেটের খবর থাকবে এই প্রতিবেদনে।

আগের থেকে আরও শক্তিশালী হয়েছে গ্রেনেড আর মোলোটোভ ককটেল। নতুন এই আপডেটে খেলোয়াড় দাঁড়িয়ে/ নসে/ শুয়ে অথবা অভারহ্যান্ড/ অন্ডারহ্যন্ডে গ্রেনেড ছুঁড়তে পারবেন। দাঁড়িয়ে পাশে গ্রেনেড ছোঁড়া যাবে।

এবার থেকে ফ্রাগ গ্রেনেডে আরও বেশি ক্ষতি হবে।

মোলোটোভ ককটেলের শক্তি বাড়ানো হয়েছে। এবার থগেকে মোলোটোভ ককটেল ব্যবহার করে কাঠের দরজা টপকে যাওয়া যাবে। ফায়ারয়ার্ম দিয়ে কাঠের দরজা ডিটোনেট করা যাবে। নতুন আপডেটে আরও বেশি জায়গাতে ক্ষতি করতে পারবে স্টান গ্রেনেড।

নতুন আপডেটে শত্রূপক্ষ গুলি চালালে জলের তলায় চলে গেলে গুলির ক্ষমতা কমে যাবে ও আগের থেকে কম আহত হবেন খেলোয়াড়। নতুন PUBG আপডেট v0.9.0 তে যোগ হয়েছে নতুন হেলথ বার ফিচার। এর সাথেই এবার থেকে নিজে থেকেই মিনি ম্যাপ স্কেল হয়ে যাবে।

'কিল ব্রডকাস্ট’ এ যোগ হয়েছে আরও বেশি আইকন। কম্পাসে আটটি দিক এবার থেকে আরও সহজে বোঝা যাবে।

মোবাইল গেমের বাজারে ঝড় তুলেছে PUBG। ছোট থেকে বড় PUBG জ্বরে মেতেছে সব বয়সের খেলোয়াড়রা। PUBG গেমে একসাথে ১০০ জন খেলোয়াড় প্যারাশুটে চেপে প্লেন থেকে নেমে অস্ত্র সংগ্রহ করে যুদ্ধখেত্রে যান। যে খেলোয়াড় শেষ পর্যন্ত বেঁচে থাকবেন তিনি বিজয়ী।

বর্তমানে মোবাইল গেম হিসেবে জনপ্রিয়তা শীর্ষে রয়েছে পাবজি। গেমটি অন্য দেশের মতো যুক্তরাষ্ট্রেও জনপ্রিয়তা পেয়েছে। সম্প্রতি প্রতিষ্ঠানটি জানিয়েছে যুক্তরাষ্ট্রে ৩ দশমিক ১ মিলিয়ন ব্যবহারকারী পাবজি গেমটি খেলে। টেক জায়ান্ট অ্যাপলের আইওএসের তুলনায় অধিক অ্যানড্র্রয়েড ব্যবহারকারী এই গেমটি খেলে।

১.৭ মিলিয়ন গেমার গেমটি খেলতে অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমচালিত ডিভাইস ব্যবহার করেন। সাধারণত নারীদের তুলনায় পুরুষরা এই গেম বেশি খেলেন। তবে উইচ্যাট ও পিউবিজি কর্পোরেশনের মালিক চীনা প্রযুক্তি জায়ান্ট টেনসেন্টের তৈরি এই গেমটির মোট ব্যবহারকারীর মধ্যে ৩০ শতাংশ নারী। ১৪ শতাংশ ব্যবহারকারী প্রতিদিন একবার হলেও গেমটি খেলেন।

 

গেমটি চলতি বছর মার্চে উন্মোচন করা হয়। অ্যাপ স্টোরগুলোতে প্রকাশের এক সপ্তাহেরও কম সময়ে গেমটি একশ’টিরও বেশি দেশে ডাউনলোড করা হয়েছিল। স্মার্টফোন গেমস খাত থেকে টেনসেন্ট প্রায় ২১৭০ কোটি ইউয়ান আয় করেছে, যা আগের বছরের তুলনায় ৬৮ শতাংশ বেশি। মৌসুমি প্রচারণা কার্যক্রম আর নতুন গেমের কারণে এর আয় বেড়েছে ২৮ শতাংশ। 'অ্যারিনা অব ভ্যালোর’ নামের গেমটি চীনে অ্যাপল অ্যাপস্টোরে সবচেয়ে বেশি আয় করা স্মার্টফোন গেমের জায়গা দখল করেছে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
PUBG added deadlier grenades and other improvements

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X