নতুন কী ফিচার যোগ হল PUBG তে? কীভাবে ডাউনলোড করবেন এই আপডেট?

|

মোবাইল গেমের বাজারে ঝড় তুলেছে PUBG। ছোট থেকে বড় PUBG জ্বরে মেতেছে সব বয়সের খেলোয়াড়রা। PUBG গেমে একসাথে ১০০ জন খেলোয়াড় প্যারাশুটে চেপে প্লেন থেকে নেমে অস্ত্র সংগ্রহ করে যুদ্ধখেত্রে যান। যে খেলোয়াড় শেষ পর্যন্ত বেঁচে থাকবেন তিনি বিজয়ী।

নতুন কী ফিচার যোগ হল PUBG তে? কীভাবে ডাউনলোড করবেন এই আপডেট?

 

বৃহস্পতিবার হাজির হয়েছে নতুন PUBG আপডেট। নতুন এইউ ভার্সানের নাম PUBG মোবাইল ভার্সান ০.৯.০। এই আপডেটে যোগ হয়েছে একাধিক আকর্ষনীয় ফিচার। থাকছে নতুন ম্যাপ। এছাড়াও এবার থেকে PUBG খেলার সময় দিন ও রাত বদল হবে। সেই কারনে আসছে নতুন নাইট ভিশান চশমা। এছাড়াও যোগ হবে একাধিক নতুন অস্ত্র আর একাধিক বাগ ফিক্স। এছাড়াও যোগ হয়েছে নতুন স্পেকটেটার মোড।

PUBG আপডেটে যোগ হবে নতুন স্পেকটেটার মোড। এর ফলে কোন খেলোয়াড়ের মৃত্যুর পরেও দর্শক হিসাবে এই গেম দেখতে পাবেন। সামনেই আসছে হলোইন উৎসব। তার ঠিক আগেই এই গেমে যোগ হয়েছে একাধিক নতুন ফিচার।

আগে দূর থেকে কোন প্লেয়ার দেখতে পেলে গেমে ল্যাগ আসত। সেই সমস্যার সমাধান হয়েছে PUBG Mobile ভার্সান 0.9.0 আপডেটে।

কীভাবে ডাউনলোড করবেন PUBG Mobile 0.9.0 আপডেট?

Google Play Store ও Apple App Store থেকে ডাউনলোড করা যাচ্ছে নতুন PUBG Mobile 0.9.0 আপডেট। 1GB থেকে বেশি সাইজে পাওয়া যাবে এই আপডেট। ডাউনলোডের সময় Wifi কানেকশান বাধ্যতামূলক না হলেও স্টেবেল হাই স্পিড Wifi নেটওয়ার্কে কানেক্টেড থাকলে সহজেই নিজের ফোনে নতুন PUBG মোবাইল ডাউনলোড করে ফেলা যাবে।

বর্তমানে মোবাইল গেম হিসেবে জনপ্রিয়তা শীর্ষে রয়েছে পাবজি। গেমটি অন্য দেশের মতো যুক্তরাষ্ট্রেও জনপ্রিয়তা পেয়েছে। সম্প্রতি প্রতিষ্ঠানটি জানিয়েছে যুক্তরাষ্ট্রে ৩ দশমিক ১ মিলিয়ন ব্যবহারকারী পাবজি গেমটি খেলে। টেক জায়ান্ট অ্যাপলের আইওএসের তুলনায় অধিক অ্যানড্র্রয়েড ব্যবহারকারী এই গেমটি খেলে।

১.৭ মিলিয়ন গেমার গেমটি খেলতে অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেম চালিত ডিভাইস ব্যবহার করেন। সাধারণত নারীদের তুলনায় পুরুষরা এই গেম বেশি খেলেন। তবে উইচ্যাট ও পিউবিজি কর্পোরেশনের মালিক চীনা প্রযুক্তি জায়ান্ট টেনসেন্টের তৈরি এই গেমটির মোট ব্যবহারকারীর মধ্যে ৩০ শতাংশ নারী। ১৪ শতাংশ ব্যবহারকারী প্রতিদিন একবার হলেও গেমটি খেলেন।

গেমটি চলতি বছর মার্চে উন্মোচন করা হয়। অ্যাপ স্টোরগুলোতে প্রকাশের এক সপ্তাহেরও কম সময়ে গেমটি একশ’টিরও বেশি দেশে ডাউনলোড করা হয়েছিল। স্মার্টফোন গেমস খাত থেকে টেনসেন্ট প্রায় ২১৭০ কোটি ইউয়ান আয় করেছে, যা আগের বছরের তুলনায় ৬৮ শতাংশ বেশি। মৌসুমি প্রচারণা কার্যক্রম আর নতুন গেমের কারণে এর আয় বেড়েছে ২৮ শতাংশ। 'অ্যারিনা অব ভ্যালোর’ নামের গেমটি চীনে অ্যাপল অ্যাপস্টোরে সবচেয়ে বেশি আয় করা স্মার্টফোন গেমের জায়গা দখল করেছে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
PUBG Mobile Tencent 0.9.0 update: Release date, how to download, top new fetaures, download times, and more

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X