ছয় হাজারের কম দামে ভারতে নতুন স্মার্টফোন আনছে শাওমি

By Gizbot Bureau
|

বৃহস্পতিবার ভারতে নতুন বাজেট স্মার্টফোন লঞ্চ করছে শাওমি। ৪ জুলাই ভারতে লঞ্চ হবে রেডমি ৭এ। ইতিমধ্যেইউ চিনে এই ফোন লঞ্চ হয়েছে। এবার ভারতে আসবে এই স্মার্টফোন।

ছয় হাজারের কম দামে ভারতে নতুন স্মার্টফোন আনছে শাওমি

 

সম্প্রতি ভারতে রেডমি ৭এ লঞ্চের খবর নিশ্চিত করেছিলেন শাওমি প্রধান মনু কুমার জৈন। এবার ই-কমার্স ওয়েবসাইট ফ্লিপকার্ট জানিয়েছে ৪ জুলাই ভারতে এই ফোন লঞ্চ হবে। ভারতে শুধুমাত্র ফ্লিপকার্ট থেকে পাওয়া যাবে রেডমি ৭এ। তবে এই ফোনের দাম ও স্পেসিফিকেশন জানায়নি ই-কমার্স কোম্পানিটি। রেডমি ৭এ ছাড়াও শিঘ্রই ভারতে লঞ্চ হবে রেডমি কে ২০ আর কে ২০ প্রো। ১৫ জুলাই ভারতে পাঁচ বছর পূর্ণ করবে শাওমি। অনেকেই মনে করছেন সেই দিন ভারতে এই দুই ফোন নিয়ে আসবে চিনের কোম্পানিটি।

চিনে রেডমি ৭এ এর দাম শুরু হচ্ছে ৫৪৯ ইউয়ান (প্রায় ৫,৫০০ টাকা) থেকে। ৩২ জিবি স্টোরেজে এই ফোন কিনতে খরচ হবে ৫৯৯ ইউয়ান (প্রায় ৬,০০০ টাকা)।

রেডমি ৭এ ফোনে অ্যানড্রয়েড পাই অপারেটিং সিস্টেমের উপরে চলবে এমআইইউআই ১০ স্কিন। এই ফোনে থাকছে একটি ৫.৪৫ ইঞ্চি রিচ ডি প্লাস ডিসপ্লে। ফোনের ভিতরে রয়েছে স্ন্যাপড্রাগন ৪৩৯ চিপসেট। এই ফোনের থাকছে ২ জিবি র‍্যাম আর ৩২ জিবি পর্যন্ত স্টোরেজ। রেডমি ৭এ ফোনে রয়েছে একটি ৪,০০০ মিলি অ্যাম্প আওয়ার ব্যাটারি। সাথে থাকছে ১০ ওয়াট চার্জার। কানেক্টিভিটির জন্য রেডমি ৭এ তে থাকছে ৪জি, ওয়াই ফাই, ব্লুটুথ মাইক্রো ইউএসবি আর ৩.৫ মিমি হেডফোন জ্যাক।

ডুয়াল সিম রেডমি ৭এ ফোনে থাকছে ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সার। সেলফি তোলার জন্য থাকছে একটি ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এই ক্যামেরার সাহায্যে ফোনের ফেস আনলক কাজ করবে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
Xiaomi India confirms that the Redmi 7A will launch in India on July 4th as a Flipkart Exclusive with 4000 mAh battery and 5.45-inch IPS LCD screen.

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X