রাজস্থানের পাঁচটি জেলায় বন্ধ মোবাইল ইন্টারনেট ও এসএমএস পরিষেবা

By Gizbot Bureau
|

রাজ্যে টিচার্স এলিজিবিলিটি টেস্ট চলার কারণে একাধিক জেলায় ইন্টারনেট ও এসএমএস পরিষেবা বন্ধ করে দিন রাজস্থান সরকার। রবিবার রাজস্থান টিচার্স এলিজিবিলিটি টেস্ট থাকার কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রবিবার সকাল ৬টা থেকে রাত ৬টা পর্যন্ত রাজস্থানের আজমের, আলওয়ার, দওসা, ঝুনঝুনু ও জয়পুর জেলায় এসএমএস ও ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 
রাজস্থানের পাঁচটি জেলায় বন্ধ মোবাইল ইন্টারনেট ও এসএমএস পরিষেবা

প্রশাসনের তরফ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, “২৬ সেপ্টেম্বর রাজস্থান টিচার্স এলিজিবিলিটি টেস্টের জন্য আজমের জেলায় সকাল ৬টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত ইন্টারনেট পরিষেবা, বাল্ক এসএমএস ও এমএমএস পরিষেবা ও বিভিন্ন সোশ্যাল মিডিয়া ওয়েবসাইট ব্যবহার করা যাবে না। যোগাযোগের জন্য শুধুমাত্র ল্যান্ডলাইন ভয়েস কল, মোবাইল ফোন ও ল্যান্ডলাইন ব্রডব্যান্ড পরিষেবা চালু থাকবে।”

এই পরীক্ষায় ৩১,০০০ শূন্য পদের জন্য ১৬ লক্ষ পরীক্ষার্থী অংশ নেবেন। রাজস্থানের ৪,০০০ পরীক্ষাকেন্দ্রে এই পরীক্ষা হবে।

রাজস্থানে প্রায় তিন বছর পরে টিচার্স এলিজিবিলিটি টেস্ট হচ্ছে। আর এই জন্য খুবই সতর্ক ভূমিকা পালন করছে সেই রাজ্যের সরকার। রাজস্থান সরকার জানিয়েছে কোন সরকারি কর্মীকে যদি প্রশ্ন ফাঁস অথবা পরীক্ষাকেন্দ্রে বেআইনি কাজ করতে ধরা হয় তবে তাঁকে আজীবনের জন্য চাকরি থেকে বরখাস্ত করা হবে।

এছাড়াও কোন বেসরকারি স্কুল থেকে যদি কোন ভাবে প্রশ্ন ফাঁস হওয়ার খবর আসে তবে সেই স্কুলের স্বীকৃতি কেড়ে নেওয়া হবে।

সেই রাজ্যের পরিবহণ মন্ত্রী প্রতাপ সিংহ খাচারিয়াবাস জানিয়েছেন, রাজ্য পরিবহন দফতরের বাসে বিনামূল্যে পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে পারবেন পরীক্ষার্থীরা। এছাড়াও অন্যান্য পাবলিক ট্রান্সপোর্ট ও বেসরকারি বাস পরিষেবা চালু থাকবে। তিনি জানিয়েছেন এই জন্য পরিবহন দফতরের কর্মীদের প্রয়োজনীয় নির্দেশিকা পাঠানো হয়েছে।

Most Read Articles
Best Mobiles in India

Read more about:
English summary
REET 2021 Gets Mobile Internet, SMS services Blocked In Rajasthan: All You Need To Know

Best Phones

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Yes No
Settings X
X