এখনই বাজারে আসছে না রিলায়েন্সের সস্তার ৪জি ফোন

By: Sabyasachi Chakraborty

জিও যবে থেকে হইচই ফেলেছে, তখন থেকেই কানঘুষো শুরু হয়ে গিয়েছিল, এইবার বোধহয় রিলায়েন্স কমদামের ৪জি ফোন এনে স্মার্টফোনের বাজার কাঁপাবে। ভারতে এখন ফোনের যা দাম চলছে, নতুন ফোনের দাম তার থেকে বেশ কম হবে বলেই মনে করা হচ্ছে।

এখনই বাজারে আসছে না রিলায়েন্সের সস্তার ৪জি ফোন

গত সপ্তাহেই একটি রিপোর্ট এসেছিল, রিলায়েন্সের ৪জি ভিওএলটিই ফোনটির দাম হয়ত ৫০০ টাকা হতে পারে। এবং জুলাইয়ের ২১ তারিখ নাগাদ সম্ভবত তা বাজারে আসতে পারে। আর এটাও শোনা যাচ্ছিল যে নতুন ফোন সম্ভবত জিও-র ব্র্যান্ডিং-এ আসছে না। রিলায়েন্সের এলওয়াইএফ ব্র্যান্ডেই নতুন ফোনটি লঞ্চ হতে পারে। নেট দুনিয়ায় ঢুঁ মারলেই এইসব বাজার চলতি তথ্য মেলে বটে, কিন্তু ঠিকঠাক তথ্যটা জেনে নিন।

এই মাসে মিলছে না ফোন
   

এই মাসে মিলছে না ফোন

গিজবোটের সূত্র বলছে, আগে যেরকমটা এই ফোনের একুশে জুলাই লঞ্চিং ডেট ঠিক করা হয়েছিল, সেরকমটা হচ্ছে না। ওই সময় সংস্থার বার্ষিক সাধারণ সভা। তাই এইরকম একটা ধারণা হয়েছিল, এবং সেটাই স্বাভাবিক। তবে কেন এই স্বাভাবিক কাজটি হচ্ছে না সে সম্পর্কে কোনও তথ্য বাইরে আসেনি।

তবে ৯১ মোবাইলস-এর রিপোর্ট অনুযায়ী, চলতি মাসে এই দেশে ২০ লক্ষ ফোন আমদানি করতে চলেছে রিলায়েন্স। মনে করা হচ্ছে জিএসটি-র কারণেই গোটা বিষয়টি একটু পিছিয়ে গিয়েছে। কারণ ফোন এদেশে আমদানি করার পরেও বাজারে আসতে আরও কিছু দিন তো লাগবেই।

 

 এলওয়াইএফ ব্র্যান্ডের ফোন
   

এলওয়াইএফ ব্র্যান্ডের ফোন

জিও নয়। রিলায়েন্স তাদের ৪জি ফোনটি লঞ্চ করবে এলওয়াইএফ ব্র্যান্ডিং-এ। সংস্থার তরফে দুই রকমের ফোনের কথা জানা যাচ্ছে। ফোনটির দাম পড়ছে ২ হাজার ৬৩৯ টাকা। সংস্থার তরফে যেহেতু ফোনটি ভর্তুকি দিয়ে কম দামে বাজারে আনা হবে। তাই সেক্ষেত্রে সেটির দাম কমে হতে পারে হাজার দে়ড়েক টাকার মতো।

ফোন নিয়ে যে খবর রটেছে
   

ফোন নিয়ে যে খবর রটেছে

বছরের শুরুতে বিভিন্ন ওয়েবসাইটে এই ফোনের একটি ছবি ছড়িয়ে পড়েছিল হু হু করে। আর সেই ভার্চুয়াল রিউমারে রটেছিল, ফোনটির ২.৪ ইঞ্চি ডিসপ্লে, ৫১২ র‍্যাম আর ৪জিবির স্টোরেজ। এই স্টোরেজ এক্সপ্যান্ডও করা যাবে। ব্যাটারি হতে পারে ২০০০ এমএএইচের। কোয়ালকম আর স্প্রেডট্রাম, এই দু রকম প্রসেসরে দু রকম ফোন আসতে পারে বাজারে।



Read more about:
English summary
Reliance 4G VoLTE feature phones seem to have faced a delay in their launch.
Please Wait while comments are loading...

Social Counting